সর্বশেষ

36.2 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

সাত বিভাগে নয় ব্যক্তিত্ব পেলেন এনএসসি পুরস্কার

টপ নিউজ ডেস্কঃ সাতটি বিভাগে নয়জন ক্রীড়া ব্যক্তিত্ব ও দুটি প্রতিষ্ঠানের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার-২০২২ বিতরণ করেছেন।

শুক্রবার (৫ আগস্ট) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে নগরীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রধানমন্ত্রীর পক্ষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এর আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সাতটি বিভাগে নয়জন ক্রীড়া ব্যক্তিত্ব এবং দুটি সংস্থাকে মনোনীত করে ২০২২ সালের মর্যাদাপূর্ণ শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) পুরস্কারের জন্য। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে গতবছর (২০২১) থেকে এই পুরস্কার দেয়া হচ্ছে।

আরো পড়ুনঃ বঙ্গবন্ধু পুত্র শেখ কামালের জন্মদিন আজ

পুরষ্কার প্রাপ্তরা হলেন- আজীবন সম্মাননা পেয়েছেন প্রবীণ ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ এবং ক্রীড়া ব্যক্তিত্ব বিভাগে লিটন কুমার দাস (ক্রিকেট), আবদুল্লাহ হেল বাকী (শ্যুটিং) এবং মোল্লা সাবিরা সুলতানা (ভারোত্তোলন) পুরস্কার পেয়েছেন।

উদীয়মান ক্রীড়াবিদ হয়েছেন দুজন। তিরন্দাজিতে দিয়া সিদ্দিক ও ক্রিকেটে মোহাম্মদ শরিফুল ইসলাম। ক্রীড়া সংগঠক ক্যাটাগরিতেও দুজন পুরস্কার পেয়েছেন-সাইদুর রহমান প্যাটেল ও নাজমা শামীম।

এছাড়াও ক্রীড়া সংস্থা/ফেডারেশন ক্যাটাগরিতে বাংলাদেশ অলিম্পিক সমিতি এবং ক্রীড়া পৃষ্ঠপোষক হিসেবে  গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড পুরস্কার লাভ করে। কাশীনাথ বসাক ক্রীড়া সাংবাদিক হিসেবে পুরস্কার লাভ করেন।

প্রত্যেক পুরস্কার বিজয়ী পেয়েছেন এক লাখ টাকা, একটি ক্রেস্ট ও সনদ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles