সর্বশেষ

24.8 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

সাবেক রাষ্ট্রপতি ও বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ আর নেই

টপ নিউজ ডেস্কঃ আজ শনিবার সাবেক রাষ্ট্রপতি এবং সাবেক প্রধান বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ মারা গেছেন। তিনি ঢাকার সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার সকালে শেষনিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।


সাংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, সাহাবুদ্দীন আহমদ আজ শনিবার সকাল ১০টা ২৮ মিনিটে মারা গেছেন। ৯২ বছর বয়সী সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদ বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন।সাবেক এই রাষ্ট্রপতি এবং সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ আসাদুজ্জামান নূরের ভাইয়ের শ্বশুর।


১৯৯০ সালে এরশাদ সরকারের পতনের পর সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান ছিলেন। এবং ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর তাঁকে রাষ্ট্রপতি করা হয়।


সাবেক রাষ্ট্রপতি এবং প্রধান বিচারপতি শাহাবুদ্দিন আহমেদের স্ত্রীর নাম আনোয়ারা বেগম। শাহাবুদ্দিনের তিনটি কন্যা ও দুটি পুত্র সন্তান আছে। তার জ্যেষ্ঠা কন্যা ড. মিসেস সিতারা পারভীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক। দ্বিতীয় কন্যা মিসেস সামিনা পারভীন একজন স্থপতি। শাহাবুদ্দিন এর পুত্র শিবলী আহমেদ একজন পরিবেশ প্রকৌশলী। আরেক পুত্র সোহেল আহমেদ কলেজ ছাত্র। সর্বকনিষ্ঠা কন্যা সামিয়া পারভীন চারুকলা কলেজের ছাত্রী।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles