সর্বশেষ

41 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

সারাদেশে ব্ল্যাকআউট থাকবে:স্বরাষ্ট্রমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ আগামী ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে এক মিনিটের জন্য বন্ধ করা হবে সব ধরনের আলো । রাত ১০টা ৩০ মিনিট থেকে ১০টা ৩১ মিনিট পর্যন্ত সারা বাংলাদেশে এই ব্ল্যাকআউট থাকবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন।

সোমবার (৬ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের এ কথা জানান তিনি । এর আগে ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস পালন উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় স্বরাষ্ট্রমন্ত্রী সভাপতিত্ব করেন ।

পরে আসাদুজ্জামান খান বলেন, আপনারা জানেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সাভারে যাবেন ২৬ মার্চ । বিদেশি কূটনীতিকেরাও সেখানে যাবেন। তাদের এই যাওয়ার পথে নিরাপত্তা নিশ্চিত করতে পরামর্শ দেওয়া হয়েছে নিরাপত্তা বাহিনীকে । যেখানে যা প্রয়োজন, রাস্তাঘাট ব্যবস্থা সুন্দর করা, গোয়েন্দা সংস্থাগুলোর কার্যক্রম বাড়ানো, আলোচনা হয়েছে এসব নিয়ে ।

দুটি দিবস ঘিরে কোনো হুমকি আছে কি না- এমন প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গোয়েন্দা সংস্থার লোকের জানিয়েছে, এমন কোনো তথ্য নেই তাদের কাছে। তবে তথ্য থাকুক না-থাকুক, তারা ব্যবস্থা নিচ্ছে। সারাদেশের মানুষ যাতে গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবস পালন করতে পারেন, সে জন্য ব্যবস্থা নেওয়া হবে।

তিনি জানান, নির্মাণকাজ চলায় জাতীয় স্টেডিয়ামে ২৬ মার্চের কুচকাওয়াজ বন্ধ থাকবে। আর বঙ্গভবনে রিসিপশন হবে। ঢাকায় আলোকসজ্জা থাকবে, প্রত্যেকবারের মতোই এবার সেটা করা হচ্ছে। ২৫ মার্চ রাতে আলোকসজ্জা হবে না, কিন্তু আলোকসজ্জা থাকবে ২৬ মার্চ । হাসপাতাল আলোকসজ্জার বাইরে থাকবে। প্রতিবারের মতো এবারও কারাগার, হাসপাতাল, এতিমখানা, শিশুপল্লীর মতো জায়গাগুলোতে বিশেষ খাবারের ব্যবস্থা থাকবে বলে জানান মন্ত্রী।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles