সর্বশেষ

28.2 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

সোনামসজিদ বন্দরে আগুনে ভস্মীভূত ভারতীয় ট্রাক

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দরে (চাঁপাইনবাবগঞ্জ সোনামসজিদ) পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ভেতরে অগ্নিকান্ডে ভারতীয় একটি পণ্যবাহী ট্রাক পুড়ে ভস্মীভূত হয়েছে। বুধবার (১৩ জুলাই) বিকাল প্রায় ৩টার দিকে সোনামসজিদ পোর্ট লিংকের ৫ নম্বর গেটের পাশের এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এ প্রসঙ্গে পানামা কর্তৃপক্ষ জানায়, ভারতের মহদিপুর স্থলবন্দর থেকে আজ ( ১৩ জুলাই) বেলা প্রায় আড়াইটার দিকে ব্লিচিং পাউডারভর্তি একটি ট্রাক পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ইয়ার্ডের ভেতরে প্রবেশ করে। এর প্রায় আধা ঘণ্টা পরই হঠাৎ ওই ট্রাকে আগুন ধরে যায়। মুর্হুতের মধ্যে আগুন পাশে থাকা অপর একটি গমবোঝাই ভারতীয় ট্রাকে এবং একটি বাংলা ট্রাকের কেবিনে আগুনের লেলিহান ছড়িয়ে পড়ে।

এসময় পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ফায়ার ম্যান এবং স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে। এছাড়াও খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে ব্লিচিং পাউডারভর্তি ভারতীয় ট্রাকটি ভষ্মিভূত হয়ে যায়।

শিবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের লিডার কাদেরী কিবরিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়েই পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে ব্লিচিং পাউডারভর্তি একটি ভারতীয় ট্রাক ভষ্মিভূত হয়েছে। সেই ট্রাকের ব্লিচিং পাউডার গরম হয়েই আগুনের সূত্রপাত হয়েছে।

সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট-ম্যানেজার মাইনুল ইসলাম এ বিষয়ে জানান, ব্লিচিং পাউডারভর্তি ভারতীয় একটি ট্রাকটি টানা ১৪দিন ভারতে আটকে ছিল। প্রচন্ড তাপদাহে ব্লিচিং পাউডার থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। তবে এখনএ ক্ষয়ক্ষতির নিরুপন করা সম্ভব হয়নি।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles