সর্বশেষ

43.9 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

সোনার বাংলাদেশের জন্য প্রস্তুত করেছি দেশকে:প্রধানমন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ বাংলাদেশের অগ্রগতি কোনো মিরাকল (জাদু) নয়, এই অগ্রযাত্রাকে কষ্টার্জিত সাফল্য বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন।

সরকারপ্রধান বলেছেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর গড়ে তোলে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের শক্ত ভিত । ২০০৮ সালে দ্বিতীয়বার ক্ষমতায় এসে গত সাড়ে ১৪ বছরে আমরা জাতির পিতার স্বপ্নের সুখী-সমৃদ্ধ ‘সোনার বাংলাদেশের’ জন্য প্রস্তুত করেছি দেশকে।

মঙ্গলবার (২৩ মে) স্থানীয় সময় দুপুরে কাতার বিশ্ববিদ্যালয়ের রিসার্চ কমপ্লেক্স অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্যকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন । শেখ হাসিনা বলেন, আমরা গড়তে চাই একটি জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ ।

স্মার্ট বাংলাদেশে, একটি স্মার্ট সরকার, স্মার্ট জনগোষ্ঠী, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সমাজ এবং স্মার্ট মানবসম্পদ থাকবে। স্মার্ট বাংলাদেশের উদ্দেশ্য হচ্ছে পরিবর্তনশীল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে সব ক্ষেত্রে শিক্ষা, স্বাস্থ্য,শিল্প উৎপাদন, কৃষি, ব্যবসা-বাণিজ্যসহ ডিজিটাল ডিভাইস ব্যবহার করা। Prime-Ministerআওয়ামী লীগ সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, প্রাথমিক পর্যায় থেকে উচ্চ শিক্ষা পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানে আমরা স্থাপন করছি ডিজিটাল ল্যাব । এছাড়াও সারাদেশে স্থাপন করা হচ্ছে কম্পিউটার প্রশিক্ষণ ও ইনকিউবেশন সেন্টার এবং হাই-টেক পার্ক ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles