সর্বশেষ

39.5 C
Rajshahi
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

স্থগিত হলো পঞ্চগড়ে কাদিয়ানীদের জলসা

টপ নিউজ ডেস্কঃ পঞ্চগড়ে পুলিশের সাথে আহমাদিয়া মুসলিম জামাতের (কাদিয়ানী) সালানা জলসার আয়োজন নিয়ে মুসল্লিদের সংঘর্ষে ২ জন নিহতের ঘটনায় প্রশাসনের সাথে আলোচনার পর স্থগিত করা হয়েছে জলসা।

গতকাল শুক্রবার (৩ মার্চ) রাতে আহমাদিয়া সম্প্রদায়ের নেতাদের সঙ্গে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বৈঠকে এই সিদ্ধান্ত হয়। পরে প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করে সবাইকে পরিস্থিতি শান্ত রাখার আহ্বান জানানো হয়।

জানা যায়, শুক্রবার (৩ মার্চ) আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসা আয়োজন বন্ধের দাবিতে পঞ্চগড় পৌর এলাকায় মসজিদ থেকে জুমার নামাজের পর মুসল্লিরা একত্রিত হয়ে বিক্ষোভ শুরু করেন। মিছিলটি আহমেদনগরে আহমদিয়া সম্প্রদায়ের জলসাস্থলের দিকে নেওয়ার চেষ্টা হয়। এত পুলিশ পঞ্চগড় চৌরঙ্গী মোড় এলাকায় তাদের বাধা দেয়। এরপর পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে মুসল্লিরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এসময় বিক্ষোভকারীরা আহমদিয়াদের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে ও ট্রাফিক পুলিশ বক্সে আগুন লাগিয়ে দেয়। পুড়িয়ে দেওয়া হয় পুলিশের বেশ কয়েকটি মোটরসাইকেলও। এ সময় ২ জন নিহত এবং পুলিশ-সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়।

এ ঘটনার পর থমথমে পরিস্থিতি বিরাজ করছে এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে শুক্রবার রাতে পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়েন ছিল আহমদনগরে। এছাড়াও শহরের বিভিন্ন সড়কে টহল দেয় আইনশৃঙ্খলা বাহিনী।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles