সর্বশেষ

43.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

১০ নম্বর মহাবিপদ সংকেত কক্সবাজারে

টপ নিউজ ডেস্কঃ ঘূর্ণিঝড় ‘মোখা’ বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে। কক্সবাজারকে ১০ নম্বর মহাবিপদ সংকেত ও ৮ নম্বর মহাবিপদ সংকেত চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরকে দেখাতে বলা হয়েছে। আগামীকাল রোববার (১৪ মে) সকাল ৬টা থেকে বিকেল ৬টার মধ্যে ঘূর্ণিঝড় মোখা আঘাত হানতে পারে।

আজ শনিবার (১৩ মে) সচিবালয়ে ঘূর্ণিঝড় নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে এ তথ্য জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

তিনি বলেন, ঘূর্ণিঝড় ’মোখা’ বাতাসের গতিবেগ কমে যাওয়ায় সুপার সাইক্লোন হচ্ছে না, তবে এটি অতি প্রবল (ভেরি সিভিয়ার সাইক্লোন) ঘূর্ণিঝড়।

এর আগে, আবহাওয়া অধিদপ্তরের মিডিয়া সেন্টারে সংস্থাটির যুগ্ম পরিচালক মো. আসাদুর রহমান এক ব্রিফিংয়ে বলেন, মোখার প্রভাব সবচেয়ে বেশি পড়বে সেন্টমার্টিন, উখিয়া, টেকনাফ অঞ্চলে। এটি যখন তীরে আছড়ে পড়বে বাতাসের গতিবেগ তখন থাকবে ১৬০ কিলোমিটারের বেশি। এর প্রভাবে যে বৃষ্টি হবে, তাতে শঙ্কা আছে পাহাড় ধসের। কারণ একটানা আট ঘণ্টার বেশি প্রবল বৃষ্টি হলে পাহাড়ধসের আশঙ্কা থাকে। বরিশাল ও চট্টগ্রাম বিভাগে প্রবল বৃষ্টির হতে পারে। প্রভাব থাকবে সিলেটেও তবে ঢাকায় কম হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles