সর্বশেষ

32.9 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

২৩ মে থেকে শুরু ডেন্টালে ভর্তি, চলবে ২৮ মে পর্যন্ত

টপ নিউজ ডেস্কঃ আগামী ২৩ মে থেকে দেশের ২০২২-২৩ সেশনের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) প্রথম বর্ষ ভর্তি শুরু হচ্ছে। আগামী ২৮ মে পর্যন্ত চলবে এ ভর্তি প্রক্রিয়া।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে আজ রোববার (৭ মে) প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষর করেছেন।

এতে বলা হয়, লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা, পছন্দক্রম, কোটা অনুযায়ী প্রাথমিকভাবে একটি সরকারি ডেন্টাল কলেজ ও আটটি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে ৫৪৫ জন পরীক্ষার্থীকে।

অধিদপ্তর জানায়, ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে নির্বাচিত অফিস চলাকালীন সময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

এর আগে গতকাল শনিবার (৬ মে) প্রকাশিত হয় ভর্তি পরীক্ষার ফলাফল। ১টি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য মেধা, পছন্দ ও কোটা অনুযায়ী ৫৪০ পরীক্ষার্থীদের প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles