সর্বশেষ

26.9 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

৩২৯ টি শূন্যপদে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিয়োগ প্রকাশ করেছে

টপ নিউজ ডেস্কঃ পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বিভাগের অধীনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের রাজস্ব/অস্থায়ী রাজস্ব খাতভুক্ত পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে মোট ৪ পদে ৩২৯ কর্মী নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।
১. পদের নাম: ক্লার্ক কাম টাইপিস্ট – ৭৪টি।

যোগ্যতা: এইচএসসি/সমমান পাস। কম্পউটার ওয়ার্ড প্রসেসিং, ডেটা এন্ট্রি জানতে হবে এবং টাইপিংয়ের গতি প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।
স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।
যেইসব জেলার প্রার্থীরা এইখানে আবেদন করতে পারবেন না: নরসিংদী,জামালপুর, কুমিল্লা, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, পাবনা, গাইবান্ধা, লালমনিরহাট, বগুড়া, দিনাজপুর,মেহেরপুর, গোপালগঞ্জ, শরীয়তপুর, বরিশাল, নড়াইল, ঝিনাইদহ, পিরোজপুর, বরগুনা, ভোলা ও ঝালকাঠি। তবে সবগুলো জেলার এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
২. পদের নাম: মেকানিক – ১৫৮টি।

যোগ্যতা: এসএসসি/সমমান পাস হতে হবে। ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: নরসিংদী,ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, সুনামগঞ্জ, সিরাজগঞ্জ, নওগাঁ, জামালপুর,মাগুরা, মাদারীপুর, বরিশাল, শেরপুর, কুমিল্লা, চাঁদপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও, পটুয়াখালী ও ঝালকাঠি। তবে সব জেলার এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
৩. পদের নাম: অফিস সহায়ক – ৩৬টি।

যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস ।
স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: নরসিংদী, জামালপুর, শেরপুর, কুমিল্লা, চাঁদপুর, সুনামগঞ্জ,ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, নওগাঁ, লালমনিরহাট, ঠাকুরগাঁও, মাগুরা, মাদারীপুর, বরিশাল, খাগড়াছড়ি, সিরাজগঞ্জ,পটুয়াখালী ও ঝালকাঠি। তবে সব জেলার এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।

৪. পদের নাম: নিরাপত্তাপ্রহরী – ৬১টি।

যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস ।
স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: নরসিংদী, জামালপুর, শেরপুর, কুমিল্লা, চাঁদপুর, সিরাজগঞ্জ, নওগাঁ, লালমনিরহাট, ঠাকুরগাঁও, মাগুরা, মাদারীপুর, বরিশাল, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষ্মীপুর, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, সুনামগঞ্জ, পটুয়াখালী ও ঝালকাঠি। তবে সব জেলার এতিম ও প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়স
১ মার্চ ২০২২ তারিখ প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের সর্বোচ্চ বয়স ৩২ হতে পারবে।
আবেদন যেভাবে করতে হবেঃ
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এই ওয়েবসাইট থেকে জানা যাবে।
আবেদন ফিঃ
পরীক্ষার ফি ১ নম্বর পদের জন্য ১১২ টাকা ও ২ থেকে ৪ নম্বর পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে। আবেদন ফরম পূরণ করার ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি জমা দিতে হবে।
আবেদনের সময়সীমা: ২৮ মার্চ ২০২২ — ২৭ এপ্রিল ২০২২, বিকেল পাঁচটা পর্যন্ত।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles