সর্বশেষ

33.9 C
Rajshahi
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

৫ মাস পর বাছুরসহ গাভি ফেরত দিয়ে গেল চোর!

টপ নিউজ ডেক্স: এ যেন চোরের সুমতি, এক-দুইদিন নয়, প্রায় ৫ মাস আগে দিন দুপুরে চুরি করা গর্ভবর্তী কালো রঙয়ের গরু বাছুরসহ রাতের আধারে ফেরত দিয়ে গেছে চোর! এই বিরল ঘটনাটি   টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামে ঘটেছে।

ওই গ্রামের মৃত মসলিম উদ্দিনের ছেলে শাহজাহান আলী গরুর মালিক। তিনি চাকরি করেন নরসিংদী সদরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে।

রোববার (১২ মার্চ) ভোরে বাড়ির পেছনে কুয়ার পাড়ের একটি গাছে কালো রঙয়ের ওই গাভি ও তার দুই মাস বয়সের বাছুর পাওয়া গেছে বাঁধা অবস্থায়। স্থানীয়রা মনে করছেন, চোর ফিরিয়ে দিয়ে গেছেন গরু ও বাছুর মনে সুমতি আসায় বা রহস্যজনক কোনো কারণে।

 জানা গেছে, প্রায় ৫ মাস আগে একদিন জুমার নামাজের আগে বাড়ির পাশে ক্রস জাতের বেঁধে রাখা মোটাতাজা গাভিটি চুরি হয়ে যায়। গাভিটি ৫ মাসের গর্ভবতী ছিল সে সময়। বেশ বেকায়দায় ও চিন্তিত হয়ে পড়ে পরিবারটি, প্রায় দেড় লাখ টাকা মূল্যের ওই গরু হারিয়ে । এর ৫ মাস পর গরু ফিরে পাওয়ার এমন বিরল ঘটনায় অবাক ও উচ্ছস্বিত ওই পরিবার ও আশপাশের লোকজন । তবে আগের স্বাস্থ্যে নেই গরুটি, যত্ন ও খাবারের অভাবে শুকিয়ে গেছে অনেকটা। দেখতে আসছেন অনেকেই গাভি ও বাছুরটি ।

এদিকে গরু ফিরে পাওয়ার এ খবর পেয়ে শাহজাহান নরসিংদী থেকে বাড়ি ফিরছেন। তিনি জানান, গাভিটি না পেয়ে  প্রতি ওয়াক্ত নামাজ পড়ে গরু ও বাছুরের নিরাপত্তার জন্য দোয়া করেছি আল্লাহার কাছে। রোববার সকালে মোবাইলে  ছেলে  ঘটনাটি জানায়।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles