সর্বশেষ

43.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

৬৪০ টাকায় গরুর মাংস!

টপ নিউজ ডেস্কঃ পুষ্টি চাহিদা পূরণে রমজানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রমে নির্ধারিত দামেরও কমে রাজধানীবাসীর হাতে ডিম, দুধ, মাংস পৌঁছে দেওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম।

তৃতীয় মেয়াদের মতো মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বিক্রয় কার্যক্রম চলছে। এবার ৬৪০ টাকা প্রতি কেজি গরুর মাংস, ৯৪০ টাকা খাসির মাংস প্রতি কেজি, ৩৪০ টাকা ড্রেসড (চামড়া ছাড়া) ব্রয়লার প্রতি কেজি, ৮০ টাকা দুধ প্রতি লিটার এবং ১০ টাকা প্রতিটি ডিমের মূল্য নির্ধারণ করা হয়েছে। এছাড়া মন্ত্রী আশাবাদ করছেন রোজা প্রথম কয়েকটি যাওয়ার পর এখনকার নির্ধারিত দাম কমে আসার। আর সেটা না হলেও আর দাম বাড়বে না বলে আশ্বস্ত করেছেন তিনি।

তিনি বলেছেন, যারা অতিরিক্ত লাভ করতে চায়, তারাই অতিরিক্ত মূল্য নেয়। ভ্রাম্যমাণ বিপণনে দুধ, ডিম ও মাংসে সরকার কোন লাভ করছে না, আবার কোন ভর্তুকি দিচ্ছে না। কোন ভর্তুকি না দিয়ে সরকার যে দামে রমজানে বিক্রি করতে পারছে, ব্যবসায়ীদেরও সে দামে বিক্রি করার মত রয়েছে যৌক্তিক অবস্থা।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেলে তিনি রাজধানীর ফার্মগেটে প্রাণিসম্পদ অধিদপ্তর চত্বরে বিক্রয় কার্যক্রম উদ্বোধনকালে এসব কথা বলেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles