সর্বশেষ

40.6 C
Rajshahi
সোমবার, মে ২০, ২০২৪

অভিনেতা মাসুম আজিজের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

টপ নিউজ ডেস্কঃ একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় নাট্যকার ও অভিনেতা মাসুম আজিজের মরদেহে অভিনেতা, রাজনীতিক, সাংস্কৃতিক ব্যক্তিসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানিয়েছেন ।

মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে তাকে এই শ্রদ্ধা জানানো হয়। শ্রদ্ধা জানাতে এসে সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, মাসুম আজিজ ছিলেন একজন বড় মাপের অভিনয় শিল্পী। শিল্পের সবকটি মাধ্যমে তিনি কাজ করেছেন। মুজিববর্ষে তার পুঁথি পাঠ যেটা আমি কখনো শুনিনি সেই পথিক শুনে মুগ্ধ হয়েছি আমি । তিনি মাটি থেকে উঠে আসা একজন মানুষ, তার শরীরে মাটির লেগে থাকা গন্ধ আমি সেদিন অনুভব করেছিলাম। তার শিল্প চেতনার মধ্যে বাংলার মানুষ বাংলার লোকশিল্প বারবার ফিরে এসেছে।

অভিনেত্রী দিলারা জামান বলেন, তার প্রথম কাজ ‘বড় মা’ নাটক সেখানে আমি কাজ করেছি। ৩০ বছর আগে থেকে তার সঙ্গে কাজ করেছি। এমন উঁচু মাপের শিল্পী এত দ্রুত চলে যাবেন তা ভাবতেই পারছি না। এমন শিল্পী আর কখনোই আসবে না। নতুনদের জন্য তিনি যা রেখে গেছেন আশা করি সে আদর্শ গ্রহণ করে সামনে এগিয়ে যাবে তারা ।

অভিনেতা ও নির্মাতা সালাউদ্দিন লাভলু বলেন, একজন মাসুম আছিজ হুট করেই তৈরি হয় না। যুগ যুগ ধরে সাধনার ফলেই তৈরি হয় মাসুম আজিজরা । তিনি চলে যাওয়ায় আমাদের সাংস্কৃতিক জগতে বিশাল এক শূন্যতা তৈরি হলো।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles