সর্বশেষ

43 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর দেশ ফাইভ-জিতে চলে এসেছে:জয়

টপ নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার সময়ে ইন্টারনেটের অবস্থা দেশে নাজুক ছিল উল্লেখ করে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, আমরা যখন ক্ষমতায় আসলাম, তখন টু-জি ছিল, এখন ফাইভ-জিতে আমরা চলে এসেছি।

রোববার (১৩ নভেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর র‌্যাডিসন ব্লু হোটেলে ডিজিটাল লেনদেনের প্ল্যাটফর্ম ‘বিনিময়’ সেবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, আমরা যখন ২০০৮ সালে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন প্রকাশ করি, তখন কিছুই ছিল না ডিজিটাল বলতে । বিশ্বের কোথাও ডিজিটাল দেশ গড়ার কোনো ফ্রেমওয়ার্ক ছিল না।

আইএমইফ, ওয়ার্ল্ড ব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা আমাদের আশ্বাস দিত ডিজিটাল দেশ গড়ে দেওয়ার । তাদের স্বপ্ন ছিল আমাদের দেশে তাদের নিজস্ব কনসালটেন্ট আসবে, একটা প্রজেক্ট করতে সময় লাগাবে ৫ থেকে ৬ বছর এবং নিজেদের মতো কাজ করবো। আমি বলেছি, দরকার নাই। ডিজিটাল বাংলাদেশ নিজেরাই আমরা করবো।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের পরিকল্পনা, বাস্তবায়ন সব আমরা করেছি নিজেরাই । তবে ধাপে ধাপে করতে হয়েছে, লেগেছে সময় ।

আওয়ামী লীগ সরকার যখন ক্ষমতায় আসে, তখন ঢাকা-চট্টগ্রামে ইন্টারনেট ছিল, ৭৮ হাজার টাকা খরচ ছিল । তখন আমরা কমিয়ে আনার পরিকল্পনা করেছি। কিন্তু সবাই অবাক হলো কীভাবে সম্ভব! কিন্তু আমরা করেছি। আমরা ইউনিয়ন পর্যন্ত স্থাপন করেছি ফাইবার অপটিক ক্যাবল ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles