আওয়ামী লীগের বেড়েছে আয়

0
37

টপ নিউজ ডেস্কঃ ২০২১ সালে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১ কোটি ২৩ লাখ ৪৬ হাজার ১০৬ টাকা আয় হয়েছে । আগের বছর ২০২০ সালে দলটির আয়ের পরিমাণ ১০ কোটি ৩৩ লাখ ৪৩ হাজার ৫৩৩ টাকা ছিল । অর্থাৎ, এক বছরে দলটির আয় দ্বিগুণ হয়েছে বেড়ে । ২০২০ সালের তুলনায় ২০২১ সালে আওয়ামী লীগের আয় হয়েছে ১০ কোটি ৯০ লাখ ২ হাজার ৫৭৩ টাকা বেশি । আজ রোববার নির্বাচন কমিশনে (ইসি) জমা দেওয়া দলটির হিসাব থেকে পাওয়া গেছে এসব তথ্য ।

আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান আজ সকালে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকারের কাছে জমা দেন দলের ২০২১ সালের অডিট রিপোর্ট । আয়ের চেয়ে বিএনপির কোটি টাকা ব্যয় বেশি । ২০২১ পঞ্জিকাবছরে আওয়ামী লীগের বছর শেষে ব্যাংকে ৭০ কোটি ৪৩ লাখ ৭০ হাজার ১৬৬ টাকা স্থিতি ছিল । আগের বছর অর্থাৎ, ২০২০ সাল শেষে ৫০ কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ১৯৪ ঢাকা স্থিতি ছিল ।

গত বছর আয় বৃদ্ধির কারণ হিসেবে দলটি মনোনয়ন ফরম বিক্রি ও প্রাথমিক সদস্য সংগ্রহ ও ফরম বিক্রির কথা জানিয়েছে। জমা দেওয়া হিসাব অনুযায়ী, আওয়ামী লীগের আয়ের প্রধান খাতগুলো হলো মনোনয়ন ফরম বিক্রয়, প্রাথমিক সদস্য সংগ্রহ ফরম বিক্রয় ও সম্পত্তি হতে আয়। ২০২১ সালে আওয়ামী লীগের আয় বাড়লেও, ব্যয় কমেছে । ২০২১ সালে আওয়ামী লীগের মোট ৬ কোটি ৩০ লাখ ১৯ হাজার ৮৫২ টাকা ব্যয় হয়েছে । ২০২০ সালে দলটির ৯ কোটি ৯৪ লাখ ৪৯ হাজার ৯৩১ টাকা ব্যয় ছিল । ২০২০ পঞ্জিকাবছরের তুলনায় গত বছর দলটির ৩ কোটি ৬৪ লাখ ৩০ হাজার ৭৯ টাকা ব্যয় কম হয়েছে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য