সর্বশেষ

35.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

আজ ঢাকায় গাইবেন এ আর রহমান

টপ নিউজ ডেক্স: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকায় আজ কনসার্টের মধ্য দিয়ে বাংলাদেশ মাতাবেন উপমহাদেশের বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী এ আর রহমান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ মঙ্গলবার সন্ধ্যায় ‘ক্রিকেট সেলিব্রেটস মুজিব ১০০’ শীর্ষক কনসার্টে গান গেয়ে পরিবেশন করবেন অস্কারজয়ী এই শিল্পী। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে দেশের বিখ্যাত শিল্পীরাও গান গাইবেন এ কনসার্টে ।

এ আর রহমান মানেই ভিন্ন কিছু চমক।

সারা বিশ্বের যে প্রান্তেই তিনি পদার্পন করেছেন, দর্শকের উন্মাদনা দেখা গেছে সব দিকে। ঢাকায় তাঁর আকাশচুম্বী জনপ্রিয়তা নতুন কিছেই নয়। ক্রিকেটীয় নানান উৎসবে এর আগেও মিরপুরে দেখা গেছে এই মহাতারকাকে। এবারের আয়োজনেও তিনি মধ্যমণি। এরই মধ্যে প্রায় সব প্রস্তুতি নেয়া শেষ বিসিবির। স্টেডিয়ামের একটি বিরাট অংশজুড়ে নির্মাণ করা হয়েছে মঞ্চ। মঞ্চের সামনেই রয়েছে  হাজার দশেক দর্শনার্থীর বসার ব্যবস্থা।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে অন্যদের পাশাপাশি বিসিবির পরিকল্পনায়ও ছিল বেশ আড়ম্বরপূর্ণ আয়োজন। ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশ নামে দুটি দল গঠন করে জমজমাট ক্রিকেটের পূর্ব পরিকল্পনা করা হয়েছিল। কভিড-১৯ এর  পরিস্থিতিতে সেই পরিকল্পনা ভেস্তে যায়। তবে এবার শেষ মুহূর্তে এ আর রহমানকে নিয়ে সাজানো কনসার্ট পরিকল্পনা বাস্তবায়িত হতে চলেছে।

সন্ধ্যা পৌনে ৬টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হবে  এ অনুষ্ঠান। সংগীতপিপাসুরা বিকেল ৩টা থেকেই নির্ধারিত টিকিট দেখিয়ে মাঠে ঢুকে যেতে  পারবে। স্টেডিয়ামের মূল মাঠে বসে সরাসরি কনসার্ট উপভোগ করতে পারবে প্রাই ১০ হাজার দর্শক। তিনটি  ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে টিকিট। সর্বনিম্ন টিকেট মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা। এ ছাড়া পাঁচ হাজার টাকায় পাওয়া যাচ্ছে গোল্ড এবং ১০ হাজার টাকায় মিলছে প্লাটিনাম ক্যাটাগরির টিকিট।

সন্ধ্যা ৭টায় অনুষ্ঠানস্থলে উপস্থিত হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ক্রিকেটের প্রতি তাঁর আবেগ-অনুভূতি ছিলো  সব সময়ই শীর্ষে। জাতীয় ক্রিকেট দলের এমন অনেক ম্যাচ মাঠে বসে উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। এমনকি বিসিবির কনসার্টসহ নানা আয়োজনে প্রায় সময়ে শামিল হতে দেখা যায় তাঁকে। এবারও কিন্তু এর ব্যতিক্রম হচ্ছে না।

অনুষ্ঠানসূচি অনুযায়ী, অনুষ্ঠানের প্রথম পর্বে সন্ধ্যা ৬টায় গান পরিবেশন করবে একটি জনপ্রিয় ব্যান্ড মাইলস। এরপর মঞ্চে উঠবেন জনপ্রিয় সংগীতশিল্পী সুরের রানি  মমতাজ। এই পাঁচ ঘণ্টাব্যাপী কনসার্টের দ্বিতীয় পর্বে মঞ্চে উঠবেন এ আর রহমান। তিনি এই মঞ্চ কাঁপাবেন রাত ৮টা থেকে ১১টা পর্যন্ত।

এই কনসার্টের পৃষ্ঠপোষক দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী হলো বসুন্ধরা গ্রুপ। কনসার্ট উপলক্ষে গত রবিবারই শতাধিক সফরসঙ্গী নিয়ে এ আর রহমান ঢাকায় এসেছেন।

সম্পাদনা : নাসরিন ইসলাম

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles