সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

আজ থেকে শুরু হলো শিশুদের টিকাদান কর্মসূচী

টপ নিউজ ডেস্কঃ করোনাভাইরাস প্রতিরোধে শিশুদের টিকাদান প্রসঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিশুদের এই টিকা তৈরি করা হয়েছে বিশেষভাবে । খুবই নিরাপদ এটি । যুক্তরাষ্ট্রে দেওয়া হচ্ছে এই টিকা । অনুমোদন দিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর । যেসব টিকা এসেছে, সেগুলো দিতে হবে দুই মাসের ব্যবধানে । ২৫ আগস্ট থেকে পুরোদমে শুরু হবে টিকাদান । বৃহস্পতিবার (১১ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৫ থেকে ১১ বছরের শিশুদের করোনা টিকা প্রদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে টিকা দিতে হবে দুই কোটি ২০ লাখ শিশুকে। আমাদের প্রায় ৪ কোটি ৪০ লাখ টিকা লাগবে এই শিশুদের জন্য । আমরা এরইমধ্যে ৩০ লাখের মতো টিকা হাতে পেয়েছি। বাকি টিকা যুক্তরাষ্ট্র সরকার আমাদেরকে দেবে কোভ্যাক্সের মাধ্যমে বলে নিশ্চিত করেছে।

করোনায় শিশুদের ঝুঁকি কম উল্লেখ করে মন্ত্রী বলেন, শিশুরা এমনিতেই নিরাপদ ছিল করোনা থেকে । করোনায় এখন পর্যন্ত দেশে ২৯ হাজার লোক মারা গেছেন, যাদের মধ্যে ৫০ বছরের ঊর্ধ্বে ৮০ থেকে ৮৫ শতাংশ। এই তালিকায় খুবই কম যুবকদের সংখ্যা । আর ৫ থেকে ১১ বছরের কারও মৃত্যুর খবর এখনও শোনা যায়নি।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles