সর্বশেষ

27.2 C
Rajshahi
সোমবার, অক্টোবর ২, ২০২৩

আজ থেকে শুরু হলো শিশুদের টিকাদান কর্মসূচী

- Advertisement -

টপ নিউজ ডেস্কঃ করোনাভাইরাস প্রতিরোধে শিশুদের টিকাদান প্রসঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিশুদের এই টিকা তৈরি করা হয়েছে বিশেষভাবে । খুবই নিরাপদ এটি । যুক্তরাষ্ট্রে দেওয়া হচ্ছে এই টিকা । অনুমোদন দিয়েছে ওষুধ প্রশাসন অধিদপ্তর । যেসব টিকা এসেছে, সেগুলো দিতে হবে দুই মাসের ব্যবধানে । ২৫ আগস্ট থেকে পুরোদমে শুরু হবে টিকাদান । বৃহস্পতিবার (১১ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৫ থেকে ১১ বছরের শিশুদের করোনা টিকা প্রদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে টিকা দিতে হবে দুই কোটি ২০ লাখ শিশুকে। আমাদের প্রায় ৪ কোটি ৪০ লাখ টিকা লাগবে এই শিশুদের জন্য । আমরা এরইমধ্যে ৩০ লাখের মতো টিকা হাতে পেয়েছি। বাকি টিকা যুক্তরাষ্ট্র সরকার আমাদেরকে দেবে কোভ্যাক্সের মাধ্যমে বলে নিশ্চিত করেছে।

- - Advertisement - -

করোনায় শিশুদের ঝুঁকি কম উল্লেখ করে মন্ত্রী বলেন, শিশুরা এমনিতেই নিরাপদ ছিল করোনা থেকে । করোনায় এখন পর্যন্ত দেশে ২৯ হাজার লোক মারা গেছেন, যাদের মধ্যে ৫০ বছরের ঊর্ধ্বে ৮০ থেকে ৮৫ শতাংশ। এই তালিকায় খুবই কম যুবকদের সংখ্যা । আর ৫ থেকে ১১ বছরের কারও মৃত্যুর খবর এখনও শোনা যায়নি।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

- Advertisement -

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles