আবারও গুলিতে তিন ফিলিস্তিনি নিহত

0
36

টপ নিউজ ডেক্স: অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে তিন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল–জাজিরা এসব তথ্য জানিয়েছে। আজ (১৭ ই জুন) শুক্রবার ভোরে ইসরায়েলি সেনাবাহিনীর প্রায় ৩০টি সামরিক যান জেনিনে অভিযান চালায়। শহরের পূর্ব দিকে আল মারাহ এলাকায় একটি গাড়ি ঘেরাও করে গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়েন ইসরায়েলি সেনারা। এতে গাড়ির ভেতরে থাকা চার ব্যক্তি গুলিবিদ্ধ হন। এর মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। অপরজন গুরুতর আহত হয়েছেন। নিহত ব্যক্তিদের নাম প্রকাশ করেছে ওয়াফা। তাঁরা হলেন—বারা লাহলুহ (২৪), ইউসুফ সালাহ (২৩) ও লাইথ আবু সুরুর (২৪)।

হিব্রু ভাষায় লেখা একটি সংক্ষিপ্ত প্রেস বার্তায় ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, দুটি আলাদা এলাকায় অস্ত্রের সন্ধানে অভিযান চালাচ্ছে তারা। আর এই অভিযান চলাকালে সেনাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছেও বলেও উল্লেখ করে তারা । সেনাবাহিনীর প্রেস বার্তায় বলা হয়, ‘যে সেনাসদস্যরা সন্ত্রাসীদের পরিকল্পনা ভেস্তে দিয়েছেন, তাঁদের লক্ষ্য করে হামলা চালানো হয়েছে।’ ঘটনাস্থল থেকে দুটি এম-সিক্সটিন অ্যাসল্ট রাইফেল ও কার্টিজসহ বিভিন্ন অস্ত্র উদ্ধার হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে সেই বার্তায়।

জেনিনের বাসিন্দাদের সন্দেহ, ইসরায়েলিরা তেল আবিবের হামলাকারী রায়েদ হাজেমের ঘরবাড়ি গুঁড়িয়ে দিতে চেয়েছিল। গত ৭ এপ্রিল রায়েদ হাজেমের গুলিতে তিন ইসরায়েলি নিহত হন। পরে ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত হন তিনি। এদিকে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, চলতি বছর এখন পর‌যন্ত ইসরায়েলি বাহিনীর গুলিতে ৬০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাঁদের অনেকেই ইসরায়েলি বাহিনীর অভিযানে নিহত হয়েছেন। মার্চ থেকে ফিলিস্তিনিদের হামলায় ১৯ জন ইসরায়েলি নিহত হয়েছেন।

সম্পাদনায়: শাহাদাত হোসাইন

আপনার মন্তব্য