সর্বশেষ

35.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

আমাদের হৃদয়ে চিরভাস্বর মৃত্যুঞ্জয়ী শেখ রাসেল

টপ নিউজ ডেস্কঃ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি আর দেশি-বিদেশি অপশক্তির ষড়যন্ত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে বিশ্বের ইতিহাসের বর্বর ও শিকার হন নৃশংসতম হত্যাকাণ্ডের। শিশু শেখ রাসেলও রক্ষা পায়নি এ হত্যাকাণ্ড থেকে।

তিনি আরও বলেন, রাষ্ট্রও সেদিন পাশে দাঁড়ায় হত্যাকারীদের । জাতি হিসেবে আমরা ডুবলাম আকণ্ঠ লজ্জায়। ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রাবস্থায় মাত্র ১১ বছর বয়সে শহিদ হয় রাসেল। স্বল্পস্থায়ী জীবনের অধিকারী হলেও তার আতিথেয়তা, পরোপকার এবং মানুষের প্রতি ভালোবাসা প্রভৃতি মানবীয় গুণাবলীর জন্য আমাদের হৃদয়ের গভীরে চিরভাস্বর হয়ে থাকবেন মৃত্যুঞ্জয়ী শেখ রাসেল ।

মঙ্গলবার (১৮ অক্টোবর) বন অধিদপ্তরে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস ২০২২’ উপলক্ষ্যে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শাহাব উদ্দিন বলেন, হত্যাকারীরা জানতো জাতির পিতার রক্তের ধারা যতদিন এ দেশের মাটিতে থাকবে ততদিন বাংলাদেশকে ঘিরে কোনো কুপরিকল্পনাই তারা বাস্তবায়ন করতে পারবে না। তাই তারা বঙ্গবন্ধুর রক্তের ধারাকেও চিরতরে স্তব্ধ করতে চেয়েছিল। আর এ কারণেই শিশু রাসেলকে হত্যা করতেও বিন্দুমাত্র বিলম্ব করেনি তারা। ষড়যন্ত্রকারীদের সকল আশঙ্কাকে সত্য করে জাতির পিতার রক্তের ধারার হাত ধরেই বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে আজ , বাংলাদেশ আজ সারা বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। পিতা-মাতা-ভাই-ভাবীকে হারানোর শোককে আত্মস্থ করে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের মানুষকেই পরিবার করে নিয়েছেন ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles