সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিকের আবেগ আপ্লুত বিদায়

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক আবেগে আপ্লুত হয়ে বিদায় নিলেন। বিদায় বেলায় তিনি সৌজন্য সাক্ষাৎ করেন রাজশাহীর সাংবাদিকদের সাথে। এ সময় রাজশাহীর প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার কর্মকর্তা কর্মচারীবৃন্দ মাননীয় পুলিশ কমিশনারের ভূইয়সী প্রশংসা করেন।

তারা বলেন “রাজশাহীতে আসার পর থেকেই পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে ব্যাপক পরিবর্তন সাধন হয়েছে। সুসম্পর্ক গড়ে উঠেছে সাধারণ জনগণ ও পুলিশের মাঝে। মাননীয় পুলিশ কমিশনার অনেকাংশই প্রমাণ করতে পেরেছেন ‘পুলিশ জনগণের বন্ধু’। তিনি পুরো রাজশাহী সিটিকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছেন আইন শৃঙ্খলা পরিস্থিতির উপর নজরদারির জন্য, গঠন করেছেন ডিজিটাল ল্যাব, আরো বেশি শক্তিশালী করতে সক্ষম হয়েছেন সাইবার ক্রাইম ইউনিটকে, রুখে দিতে সক্ষম হয়েছেন কিশোর গাঙ্গের মতো অপরাধগুলোকে।”

সাংবাদিকদের সাথে  সাক্ষাৎকালে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক রাজশাহীর সাংবাদিকদেরও প্রশংসা করেন।

উল্লেখ্য, ২০২০ সালের ১০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) নতুন কমিশনার হিসেবে যোগদান করেন আবু কালাম সিদ্দিক এবং গত বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব সিরাজাম মুনির স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বদলী করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের উপ-পুলিশ মহাপরিদর্শক পদে দায়িত্ব দেয়া হয়। আরএমপিতে যোগদানের আগে তিনি ঢাকায় কর্মরত ছিলেন পুলিশের কনফিডেন্সিয়াল অ্যান্ড কাউন্টার টেররিজমের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে। ১৯৯৮ সালে ১৭তম বিসিএসে উত্তীর্ণ হয়ে তিনি  পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles