সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার

নওগাঁ প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ের ( দ্বিতীয় ধাপে) জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে আজ বেলা ১০.৩০ মিনিটে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান ,মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ ২ প্রকল্পের উদ্যোগ ও তত্ত্বাবধানে সারাদেশে জমি ও ঘর নেই (ক শ্রেণীর ভূমিহীন পরিবার ) এমন পরিবারকে ২ শতক জমি ও গৃহ প্রদানপূর্বক এই পুনর্বাসন কার্যক্রম বাস্বাতয়ন করা হচ্ছে।

নওগাঁ জেলায় প্রথম পর্যায়ে ১০৫৬ ও দ্বিতীয় পর্যায়ে ৫০২ টি তৃতীয় পর্যায়ে প্রথম ধাপে ৫৪০ টি মোট ২০৯৮ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্ণবাসন করা হয়েছে। 

আজ নওগাঁতেও সারাদেশের মতো ১৯৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর প্রদান করা হয়েছে।

 একই সাথে হাল নাগাত নিরুপিত তালিকা মতে মোট ১৭৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পূর্নবাসিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জেলার রানীনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনা করেছেন। 

আজ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে উপজেলা হল রুম থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সংযুক্ত ছিলেন। 

সকাল নয়টায় অনুষ্ঠান শুরু করা হবে কেন্দ্রীয় অনুষ্ঠান আশ্রয় ২ প্রকল্প হতে সরবরাহকৃত ভিডিও চিত্র প্রদর্শন স্থানীয়ভাবে নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন এবং গণভবন থেকে প্রচারিত উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করা হয়েছে ।গনভবন থেকে মুল অনুষ্ঠানটি সকাল ১০টায় শুরু হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles