সর্বশেষ

37.3 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

এক দশকে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’

টপ নিউজ ডেস্কঃ প্রায় এক দশক পূর্ণ হলো আজ ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমাটির । কে কোথায় আছেন, কতটুকু শিখেছেন, চলার পথে সফল কিংবা ব্যর্থ হয়েছেন কিনা— সবটুকু হিসাব নেওয়ার জন্য দশ বছর কিন্তু কম সময় নয়। প্রতিযোগিতার এই বাজারে চলতে হয় খুব হিসাব কষে। আর সেটা যদি হয় বলিউডের মতো বড় কোনো বাজার তাহলে তো কথাই নেই।

২০১২ সালের ১৯ অক্টোবর মুক্তি পায় করণ জোহর পরিচালিত ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমাটি। এতে মুখ্য চরিত্রে অভিষেক ঘটে বরুণ ধাওয়ান, আলিয়া ভাট ও সিদ্ধার্থ মালহোত্রার। সেই নতুন মুখগুলো হয়েছে পুরনো। প্রত্যেকের ঝুলিতেই যুক্ত হয়েছে একাধিক ব্যবসাসফল সিনেমা।

নির্মাতা ডেভিড ধাওয়ানের ছেলে বরুণ ধাওয়ানকে শুরুতে কেউই লম্বা রেসের ঘোড়া মানতে রাজি ছিলেন না। ভেবেছিলেন শিগগির ঝরে পড়ে যাবে এই ছেলে। বাবার জোরে সুযোগ পেয়েছেন করণের সিনেমায়। সমালোচকদের ভুল প্রমাণ করে ইন্ডাস্ট্রিতে নিজের আলাদা অবস্থান তৈরি করে নিয়েছেন ‘বদলাপুর’ খ্যাত এই নায়ক। ‘এবিসিডি ২’, ‘সুঁই ধাগা’, ‘অক্টোবর’, ‘যুগ যুগ জিয়ো’, ম্যায় তেরা হিরো’সহ একাধিক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। হাতে আছে ‘ভেড়িয়া’, ‘বাওয়াল’-এর মতো ভিন্নধর্মী সিনেমা।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles