সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

এক বিশ্বকাপ আয়োজনে তিন মহাদেশ

টপ নিউজ ডেস্কঃ এখনও শুরু হয়নি কাতার বিশ্বকাপ। মাঠে গড়াতে বাকি আরো ৮৬ দিন। কিন্তু এর আগেই ২০৩০ সালের বিশ্বকাপ ফুটবলের আয়োজক হতে দৌঁড়ঝাপ শুরু করেছে বিশ্বের বিভিন্ন দেশ।

ফিফার কাছে ইতোমধ্যে প্রস্তাবনা দিয়েছে কনমেবল সভাপতি আলেজান্দ্রো ডমিঙ্গুয়েজ। এবার জানা গেল তিন মহাদেশ এক হয়ে প্রথমবারের মত বিশ্বকাপ আয়োজনের স্বপ্ন দেখছে। যে তালিকায় আছে এশিয়ার সৌদি আরব, আফ্রিকার মিশর এবং ইউরোপের গ্রীস। দেশ তিনটি সিদ্ধান্ত নিয়েছে ২০৩০ বিশ্বকাপের জন্য যৌথভাবে বিড করার তারা।

এ বিষয়ে তিন দেশ চলতি মাসের শুরুতে ঐক্যমতে পৌঁছায়। মিশরের ক্রীড়ামন্ত্রী আশরাফ সোভি এ কথা স্থানীয় রেডিওকে নিশ্চিত করেছেন। তিনি বলেছেন বিশ্বকাপসহ বড় ক্রীড়া আসর আয়োজন করার কথা এবং সেই সাথে ফিফার শর্ত পূরণে বড় স্টেডিয়াম তৈরির পরিকল্পনার কথাও জানিয়েছেন।

উল্লেখ্য, এবারের বিশ্বকাপের আসরটি ৩২ দেশের অংশগ্রহণে শেষ আসর। এরপরের আসর অর্থাৎ ২০২৬ বিশ্বকাপ আসর থেকে এই দল বেড়ে দাঁড়াবে ৪৮।

বিশ্বকাপের ২২তম আসর মাঠে গড়াবে আগামী ২০ নভেম্বর কাতার এবং ইকুয়েডরের ম্যাচ দিয়ে এবং লুসাইল স্টেডিয়ামে ১৮ ডিসেম্বর দুই দলের ফাইনালের মধ্যদিয়ে পর্দা নামবে আসরের।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles