এবারে ঈদ যাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪১৬ জন

0
72

টপ নিউজ ডেস্কঃ এবারে ঈদ যাত্রায় ৩৭২টি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৪১৬ জন বলে জানিয়েছেন মোজাম্মেল হক চৌধুরী বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব ।

বৃহস্পতিবার (১২ মে) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে ঈদ যাত্রায় সংবাদ সম্মেলনে সড়ক দুর্ঘটনা প্রতিবেদন প্রকাশ উপলক্ষে তিনি এই তথ্য তুলে ধরেন।

লিখিত বক্তব্যে মোজাম্মেল হক জানান, পবিত্র ঈদুল ফিতরে যাতায়াতে দেশের সড়ক-মহাসড়কে ৪১৬ জন নিহত ৩৭২টি সড়ক দুর্ঘটনায় ও ৮৪৪ জন আহত হয়েছে। সড়ক, রেল ও নৌ-পথে সম্মিলিতভাবে ৪০২টি দুর্ঘটনায় ৪৪৩ জন নিহত ও আহত হয়েছে ৮৬৮ জন ।

তিনি জানান, সংগঠনটির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেল প্রতি বছরের ন্যায় এবারো তৈরি করে প্রতিবেদনটি । প্রতিবেদনে বলা হয়, প্রতিবছর ঈদ কেন্দ্রিক সড়ক দুর্ঘটনা আশংকাজনক হারে বেড়ে যাওয়ায় সড়ক দুর্ঘটনা সংগঠনটি ঈদযাত্রায় , অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রী হয়রানীর বিষয়টি দীর্ঘ ০১ যুগেরও বেশি সময় ধরে করে আসছে পর্যবেক্ষণ ।

যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব জানান, এবারের ঈদে করোনা মুক্তির কারনে যাতায়াত হয় বেশি মানুষের । বিগত ০২ বছর করোনা সংকটের কারনে গণপরিবহন বন্ধ চালুর ফাকে প্রায় ১০ লাখ মোটরসাইকেল ও রাস্তায় নামে ২০ লাখ ইজিবাইক ।

সম্পাদনায়ঃ পূরবী রায়।

আপনার মন্তব্য