সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

এসএসসি: বাংলা দ্বিতীয় পত্রে বহিষ্কার ৮১

টপ নিউজ ডেস্কঃ এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয় পত্রে অনুপস্থিত ছিল সারাদেশে ৩৩ হাজার ৪৭৯ পরীক্ষার্থী । এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৩২২, মাদরাসা শিক্ষা বোর্ডে ১০ হাজার ৮৬৯ এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৬ হাজার ২৮৮ জন। আর অসদুপায় অবলম্বনের দায়ে ৮১ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে ।

এর আগে প্রথম দিন অর্থাৎ গত ১৫ সেপ্টেম্বর ৩৩ হাজার ৮৬০ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল । আর অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার হয়েছিলেন ২৬ পরীক্ষার্থী।

শনিবার (১৭ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা এ তথ্য জানানো হয় এক বিজ্ঞপ্তিতে । এদিন দেশের তিন হাজার ৬৮১টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৯ লাখ ৩২ হাজার ১২১ জন পরীক্ষার্থীর সংখ্যা ছিল । এর মধ্যে পরীক্ষায় ১৮ লাখ ৯৮ হাজার ৬৪২ জন অংশ নিয়েছেন । এই হিসেবে ৩৩ হাজার ৪৭৯ জন অনুপস্থিত ছিল , যা শতাংশের হিসেবে ১ দশমিক ৭৩ শতাংশ।

অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ৬ জন, রাজশাহী বোর্ডে ৫ জন, কুমিল্লা বোর্ডে ২ জন, ময়মনসিংহ বোর্ডে ২ জন, দিনাজপুর বোর্ডে ৭ জন, মাদরাসা বোর্ডে ৫২ জন এবং কারিগরি বোর্ডে ৭ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles