সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

ওএমএস ও খাদ্যবান্ধব চাল বিক্রি শুরু হয়েছে নওগাঁ

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় শুরু হয়েছে খোলা বাজারে চাল বিক্রির কার্যক্রম (ওএমএস)। একই সঙ্গে শুরু হচ্ছে খাদ্যবান্ধব কর্মসূচীও।

বৃহষ্পতিবার সকাল ৯টায় শহরের মুক্তির মোড়ে আনুষ্ঠানিক ভাবে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান। এসময় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপ-পরিচালক আব্দুস সোবহান, জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দিন সহ খাদ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, জেলার ৯৯টি ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ২০৩ জন ডিলারের মাধ্যমে ১ লাখ ১৯ হাজার ৩৮টি দরিদ্র পরিবারের মাঝে কেজিতে ১৫ টাকা করে ৩০ কেজি করে চাল দেয়া হবে। প্রাথমিক পর্যায়ে ডিজিটাল ডাটাবেজ আওতায় যে সকল ভোক্তার তথ্য যাচাই-বাছাই করা হয়েছে তাদেরকে এই চাল বিতরণ করা হবে। পর্যায়ক্রমে সকলের তথ্য যাচাই-বাছাই কার্যক্রমের আওতায় নিয়ে এসে সকলকে চাল দেয়া হবে।

এছাড়াও নওগা জেলার নওগাঁ পৌরসভায় ১৩টি, ধামইরহাট পৌরসভায় ৩টি, নজিপুর পৌরসভায় ৪টি এবং বাকি ৮ উপজেলার ৩৬জন ডিলারের মাধ্যমে ৩০ টাকা কেজিতে প্রতিদিন ৭২ মেট্রিক টন চাল বিক্রি করা হবে। একজন একদিনে ভোটার আইডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৫ কেজি করে চাল কিনতে পারবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles