সর্বশেষ

27 C
Rajshahi
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

ওয়াও ফেস্টিবল চ্যাপ্টার রাজশাহী ২০২২ অনুষ্ঠিত হবে কাল

হাবিবা সুলতানা: ওয়াও – উইমেন অব দ্য ওয়ার্ল্ড ফেস্টিবল বাংলাদেশ চ্যাপ্টার রাজশাহী আগামীকাল বৃহস্পতিবার রাজশাহী কলেজে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

নারীদের প্রাপ্তিগুলোকে সবার সামনে তুলে ধরতে এবং নারীদের প্রতি বৈষম্যভাব সম্পর্কে সবাইকে সচেতন করতে ২০১০ সালে জুড কেলি, সি বি ই প্রথমবারের মতো চালু করেছিলেন WOW Festival. ওয়াও – উইমেন অফ দা ওয়ার্ল্ড, এমন একটি উৎসব যা নারীদের প্রাপ্তিগুলোকে উদযাপন করে এবং বিশ্বজুড়ে তারা যে বাধার সম্মুখীন হয় তা সবার সামনে তুলে ধরে। এখানে আলোচনা, বিতর্ক, সক্রিয়তা, কর্মশালা, সঙ্গীত এবং নৃত্য পরিবেশনা, প্রদর্শনী, পরামর্শদান, খাবার ও মেলা এবং আরও অনেক বিশেষ আয়োজন করা হয়। আনন্দময় ও উৎসবের আমেজের ভিতরে শত শত নারীর অনুপ্রেরণামূলক গল্প পাওয়া যায়, যা মনকে প্রবাহিত করে। ওয়াও সবার জন্য ও সমাজের সকল কোণ থেকে– দর্শক, উদ্যোক্তা ও ভোক্তাকে একত্রিত করে এবং সম্প্রদায়মূলক পরিকল্পনার মাধ্যমে সমাজে পরিবর্তন আনার অনুপ্রেরণা জাগায়।

এবছর ব্রিটিশ কাউন্সিল, মঙ্গলদীপ ফাউন্ডেশন এবং সি সি ডি বাংলাদেশ-এর সহযোগিতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়াও বাংলাদেশ – রাজশাহী চ্যাপ্টার। ইভেন্টটি আগামীকাল বৃহস্পতিবার ( ২৮ জুলাই) মধ্যাহ্নে  অনুষ্ঠিত হবে রাজশাহীর ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহী কলেজে।

রাজশাহী অধ্যায়ে প্যানেল আলোচনা, ওয়াও বাইটস, পপ-আপ পারফরম্যান্স, একটি মেলা এবং সঙ্গীত পরিবেশনা করা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles