করোনা সংক্রমণ বৃদ্ধি ভারতে

0
40

টপ নিউজ ডেস্কঃ ভারতে ফের করোনার দৈনিক সংক্রমণ বড়সড় লাফ দিয়েছে । সাড়ে তিন মাসের দৈনিক সংক্রমণের রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ এশিয়ার এই দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজারেরও বেশি মানুষ। একইসঙ্গে করোনায় দৈনিক মৃতের সংখ্যাও দুই অংকের ঘরে রয়েছে ।

অবশ্য বিগত কয়েক সপ্তাহ ধরেই করোনায় আক্রান্তের সংখ্যা ভারতে বাড়ছে। তবে গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় ৮ হাজার থেকে দৈনিক আক্রান্তের সংখ্যা ১২ হাজারে বেড়ে দাঁড়িয়েছে । গত ফেব্রুয়ারি মাসের পর এই প্রথম ভারতে ১০ হাজারের গণ্ডি পার করল দৈনিক আক্রান্তের সংখ্যা । বৃহস্পতিবার (১৬ জুন) এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এই তথ্য জানিয়েছে ।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২১৩ জন। করোনা মহামারির শুরু থেকে এনিয়ে প্রতিবেশী এই দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩২ লাখ ৫৭ হাজার ৭৩০ জনে বেড়ে দাঁড়িয়েছে ।

বুধবার যেখানে ভারতে সাড়ে ৮ হাজারের বেশি ছিল করোনা আক্রান্তের সংখ্যা , সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ হাজার ২১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অর্থাৎ গত একদিনেই দেশে ৩৮ শতাংশ সংক্রমণের হার বৃদ্ধি পেয়েছে।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য