সর্বশেষ

27.4 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা সরকারের অন্যতম উদ্যোগ

টপ নিউজ ডেস্কঃ দক্ষতা উন্নয়নের মাধ্যমে দেশে ও বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা যুবসমাজের জন্য বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন ।

তিনি বলেন, এ লক্ষ্য বাস্তবায়নে সরকার দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ সম্পর্কীয় সকল কার্যক্রমের সমন্বয়সাধন, দক্ষতার পারস্পারিক স্বীকৃতি, অভিন্ন প্রশিক্ষণ কারিকুলাম প্রণয়ন ও সনদায়ন এবং পূর্ব অভিজ্ঞতার স্বীকৃতি প্রদানের জন্য সরকার কাজ করছে সংশ্লিষ্ট অংশীজনের সাথে ।

শুক্রবার (১৫ জুলাই) ‘বিশ্ব যুব দক্ষতা দিবস’ উপলক্ষে দেওয়া এক বাণীতে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ জাতিসংঘের আহ্বানে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় প্রতিবছর ১৫ জুলাই ‘বিশ্ব যুব দক্ষতা দিবস’ উদযাপন করতে যাচ্ছে জেনে তিনি উচ্ছ্বসিত । সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।

শেখ হাসিনা বলেন, আজকের যুব সমাজই জাতির পিতার স্বপ্নের উন্নত-সমৃদ্ধ,ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও আত্মমর্যাদাশীল ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণের প্রধান কারিগর। দক্ষতা উন্নয়নের মাধ্যমেই আমাদের যুব সমাজের কর্মসংস্থান ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হতে পারে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি আমি ।

দক্ষতা উন্নয়ন বিষয়ে তাদের সচেতন করা, আধুনিক প্রযুক্তিতে প্রশিক্ষিত করা ও কর্মসংস্থানের পথ নির্দেশনা প্রদান করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিশ্ব যুব দক্ষতা দিবস পালন – এই আমার প্রত্যাশা।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন যুবসমাজের আইকন। তিনি অনুধাবন করতে পেরেছিলেন যে- যুবরাই জাতির প্রাণশক্তি, অগ্রগতি ও উন্নয়ন প্রধান নিয়ামক। শুধু তাই নয়- তারা সাহসী, , প্রতিশ্রুতিশীল,বেগবান, সম্ভাবনাময় এবং সৃজনশীল। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে আমরা ১৯৯৬-২০০১ মেয়াদে যুবসমাজকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে দেশব্যাপী নানা কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছি।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles