সর্বশেষ

36.6 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

কাতারে অবস্থানরত ট্যাক্সিচালকদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে

টপ নিউজ ডেস্কঃ স্বাগতিক কাতার ও ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে ২০ নভেম্বর কাতার বিশ্বকাপের পর্দা উঠবে । এবারের বিশ্বকাপ উপভোগ করতে মধ্যপ্রাচ্যের ছোট এ দেশটিতে আসবেন প্রায় ১৫ লাখ বিদেশি অতিথি। এসব অতিথিদের একটি অংশকে সেবা দিতে কাতারে বসবাসরত বাংলাদেশি ট্যাক্সিচালকরা বিশেষ প্রস্তুতি নিয়েছেন । কারণ তাদের গাড়িতে করেই চড়বেন অনেকে।

বিশ্বকাপে আসা বিদেশিদের সেবায় নিয়োজিত থাকবেন হাজার হাজার ট্যাক্সিচালক। এদের মধ্যে বড় একটি অংশ বাংলাদেশি। অতিথিদের সেবায় নিয়োজিত বাংলাদেশিরা যেন তাদের সর্বোচ্চটা দিতে পারেন সেটি নিশ্চিতে কাতারের রাজধানী দোহায় বাংলাদেশি কিছু ট্যাক্সিচালককে ভাষা ও সংস্কৃতির ওপর বাংলাদেশ দূতাবাস বিশেষ প্রশিক্ষণ দিয়েছে । তিন সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণে ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন এবং শিক্ষা দেওয়া হয় আচার-আচরণ সম্পর্কে ।

এ ব্যাপারে কাতারে বাংলাদেশ দূতাবাসের চার্জ ডি-অ্যাফেয়ার্স মুস্তাফিজুর রহমান মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম বলেছেন, ‘যদি আমাদের চালকরা পর্যটকদের ভালো সেবা দিতে পারে, এটি সহায়ক হবে বাংলাদেশের ইতিবাচক দিকটি প্রচারে ।’

কাতারে অবস্থানরত এসব ট্যাক্সিচালককে বাংলাদেশি শিক্ষকরা প্রশিক্ষণ দিয়েছেন । সব মিলিয়ে প্রশিক্ষণে অংশ নেন ৪২০ জন। ১৫টি পরিবহন কোম্পানি থেকে পাঠানো হয়েছিল তাদের ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles