সর্বশেষ

27 C
Rajshahi
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

কানাডায় প্রশংসিত হয়েছে ‘শনিবার বিকেল’

টপ নিউজ ডেস্কঃ  মোস্তফা সরয়ার ফারুকীর বহুল আলোচিত ছবি ‘শনিবার বিকেল’ প্রদর্শিত হয়েছে কানাডার টরন্টোতে ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব সাউথ এশিয়া’য়। ছবিটি দেখে হলভর্তি দর্শক প্রশংসা করেন।

উৎসবের বেশির ভাগ দর্শকই প্রবাসী বাঙালি ছিলেন। ছবি প্রদর্শনের পর বাংলাদেশের সেন্সর বোর্ড মুক্তি আটকে রাখায় প্রবাসীরা ক্ষোভ প্রকাশ করেন এবং চলচ্চিত্রটিকে বাংলাদেশে মুক্তির দাবী জানান।

টরন্টোয় বসবাসরত সিনিয়র সাংবাদিক সৈকত রুশদী ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি দেখে বলেন, আমি আশা করবো, সেন্সর বোর্ড নিষেধাজ্ঞা প্রত্যাহার করে ‘শনিবার বিকেল’ বাংলাদেশে প্রদর্শনের জন্য ছাড়পত্র দেবে।

উল্লেখ্য, দেশের সেন্সরের গ্যাঁড়াকলে প্রায় তিন বছর ধরে আটকে আছে ফারুকীর ‘শনিবার বিকেল’ সিনেমাটি। ‘চলচ্চিত্রটি দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে পারে’ –এমন আশঙ্কায় সেন্সর বোর্ড চলচ্চিত্রটির মুক্তি আটকে দেয়। বোর্ডের এই সিদ্ধান্তের বিপরীতে চলচ্চিত্রটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সেই সময়েই আপিল করে।কিন্তু আপিলের পর ছাড়পত্রের বিষয়ে দীর্ঘ দিনেও সেন্সর বোর্ড কোনো সিদ্ধান্ত নেয়নি। সম্প্রতি দেশের নির্মাতা, অভিনেতা ও কলাকুশলীরা ‘শনিবার বিকেল’ মুক্তি দিতে সরব হয়েছেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles