কুকুটিয়া কমলাকান্ত উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হয়েছেন দেলোয়ার হোসেন মৃধা

0
57

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার ঐতিহ্যবাহী কুকুটিয়া কমলাকান্ত উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট শিক্ষানুরাগী, সমাজসেবক ও ঢাকা ইমপিরিয়াল কলেজের উপাধ্যক্ষ মোহাম্মদ দেলোয়ার হোসেন মৃধা। সে কুকুটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আমিনুল হক মৃধার কনিষ্ঠ পুত্র।

সোমবার বেলা ১১ টার দিকে কুকুটিয়া কমলাকান্ত উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে শ্রীনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুরাইয়া আশরাফীর সভাপতিত্বে অনুষ্ঠিত নবনির্বাচিত কমিটির এক সভায় সর্ব সম্মতিক্রমে মোহাম্মদ দেলোয়ার হোসেন মৃধাকে উক্ত বিদ্যালয়ের সভাপতি মনোনীত করা হয়। তিনি সভাপতি নির্বাচিত হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক ছাত্র-ছাত্রী, অভিভাবক ও উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গ আনন্দ প্রকাশ করেন। বিদ্যালয়ের নবনির্বাচিত অভিভাবক সদস্যরা হলেন মো. তপন শেখ, মো. মনির হোসেন, মো. সরাফত হোসেন, মো. শহিদুল ইসলাম ও দাতা সদস্য মো. শাকিল আরমান হুমায়ুন।

পারিবারিক সূত্রে জানা যায়, মোহাম্মদ দেলোয়ার হোসেন মৃধা ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে ১ম শ্রেণিতে ¯œাতক (সম্মান) এবং ¯œাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে সৎ, বিনয়ী, কর্মঠ ও দক্ষ মানুষ হিসেবে পরিচিত মোহাম্মদ দেলোয়ার হোসেন মৃধা দুই কন্যা সন্তানের জনক। তাঁর সহধর্মিনী মিসেস জেব উন নাহার শিল্পী ভিকারুননিনা নূন স্কুল এন্ড কলেজের ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। এছাড়াও মোহাম্মদ দেলোয়ার হোসেন মৃধা কুকুটিয়া কমলাকান্ত উচ্চ বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সাহায্যের জন্য অত্র বিদ্যালয়ে তাঁর বাবা মরহুম আমিনুল হক মৃধার নামে দরিদ্র তহবিল গঠন করেছেন। বিদ্যালয়ে “বঙ্গবন্ধু কর্নার” স্থাপন করেছেন। মোহাম্মদ দেলোয়ার হোসেন মৃধা সততা ও দক্ষতার সাথে দীর্ঘদিন যাবৎ নিজ গ্রামে অবস্থিত হাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

আপনার মন্তব্য