সর্বশেষ

29.4 C
Rajshahi
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

কেজিতে ৩ টাকা কমলো এলপি গ্যাসের দাম

টপ নিউজ ডেস্কঃ সয়াবিন তেলের পর এবার কেজিতে ৩ টাকা করে এলপি গ্যাসের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এই হিসাবে ১২ কেজি সিলিন্ডারের দাম ৩৫ টাকা কমে নির্ধারণ করা হয়েছে এক হাজার ২১৯। একইভাবে দাম কমেছে অটো গ্যাসেরও।

আজ মঙ্গলবার (২ আগস্ট) সংবাদ সম্মেলনে নতুন এই দাম ঘোষণা করা হয়। বিইআরসি আয়োজিত এ সংবাদ সম্মেলন অনলাইনে অনুষ্ঠিত হয়। এই সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান আব্দুল জলিল, সচিব খলিলুর রহমান, সদস্য মোকবুল-ই-ইলাহি, আবু ফারুকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নতুন এই সিদ্ধান্ত অনুসারে, বোতলজাত ৫ কেজি ওজনের এলপিজির মূল্য হবে ৫৫৯ টাকা, ১২ কেজির দাম এলপিজির মূল্য হবে এক হাজার ২১৯ টাকা এবং যানবাহনে ব্যবহৃত অটোগ্যাস লিটার প্রতি ৫৬ টাকা ৮৫ পয়সা নির্ধারিত হয়েছে। এই সিদ্ধান্ত আজ (মঙ্গলবার) সন্ধ্যা ৬টার পর থেকেই কার্যকর হবে।

এ সময় চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম কমলেও ডলারের বিপরীতে টাকার হয়েছে অবমূল্যায়ন। সেইসাথে বৃদ্ধি পেয়েছে মূসকও। তাই সব মিলিয়ে প্রতি কেজিতে দাম খুব বেশি একটা কমানো যায়নি।

এছাড়া বাসাবাড়িতে কেন্দ্রীয়ভাবে ব্যবহারকারীদের জন্যও এলপিজির দাম কিছুটা কমেছে। রেটিকুলেটেড এলপিজি প্রতি কেজির দাম ৯৮.৩৮ টাকা ও রেটিকুলেটেড গ্যাসীয় অবস্থায় প্রতি লিটারের দাম নির্ধারণ করা হয়েছে ০. ২১৮৬ টাকা।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles