সর্বশেষ

28.1 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

কেন এতো সুন্দর রাশিয়ান নারীরা!

টপ নিউজ ডেস্কঃ  সারা বিশ্বে রাশিয়ান নারীরা ব্যাপকভাবে আলোচিত। তাদের গায়ের রং, চুলের সৌন্দর্য, লোভনীয় চোখ, শারীরিক গঠন, নিশ্ছিদ্র পরিষ্কার ত্বক, ভালো উচ্চতার সাথে সুন্দর ফিগারের জন্য সবসময় তারা আবেদনময়ী। বিশ্বের যেসব দেশের নারীদের পৃথিবীর সবচেয়ে সুন্দর নারী বলা হয়, তাদের মধ্যে রাশিয়ার নারীরা অন্যতম।

কিন্তু এর পেছনের রহস্য কী? তারা কীভাবে এই সৌন্দর্য ধরে রাখেন? কারণ তারা ত্বকের যত্নে বেশ সচেতন। পাঠক জেনে নিন রূপচর্চায় কোন কাজগুলো তারা করে থাকেন-

গোলাপজলের ব্যবহার

গোলাপ জল দিয়ে প্রতিদিন সকালে মুখ পরিষ্কার করলে ত্বক টোনিং হয় ভালোভাবে। ত্বক ভালো রাখতে আমরা কমবেশি জানিই গোলাপজলের উপকারিতা সম্পর্কে, তো লাগান রাশিয়ান নারীরা এই উপকারী উপাদানই কাজে।

বিশেষ টক ক্রিম ব্যবহার

রাশিয়ার নারীদের ত্বকের যত্নে আছে নিজস্ব কিছু উপায়। তারা তাদের ফেসপ্যাক তৈরির সময় ব্যবহার করেন এক ধরনের টক স্বাদের ক্রিম। ল্যাকটিক অ্যাসিড এই ক্রিমে থাকে। ত্বকের মৃত কোষ দূর করতে এটি সাহায্য করে।

ডিমের কুসুমের ব্যবহার

শীতপ্রধান দেশ রাশিয়ায় ত্বকের আর্দ্রতা ধরে রাখতে মেয়েরা ডিমের কুসুম ব্যবহার করে। এতে ত্বকের রুক্ষতা দূর হওয়ার পাশাপাশি প্রাকৃতিক আর্দ্রতাও বজায় থাকে।

শসার রসের ব্যবহার

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ও ত্বকের আর্দ্রতা ধরে রাখতে কাজ করে শসার রস। নিয়মিত এই রস ব্যবহার করলে ত্বকে বলিরেখা পড়ে না। এছাড়া ত্বকের শুষ্কতার জন্য লালচে বা ফোলাভাব দেখা দিলে ব্যবহার করা হয় শসার রস। রাশিয়ার নারীরা এই কাজটিই যত্ন নিয়ে করে।

রাস্পবেরি রসের ব্যবহার

অনেকটা গোলাপের পাপড়ির আভা ছড়িয়ে থাকে রাশিয়ার নারীদের ঠোঁটে। কারণ তারা ঠোঁটে রাস্পবেরির রস ব্যবহার করে। যাতে রয়েছে প্রচুর খনিজ ও ভিটামিন। এটি ব্যবহারে ঠোঁটে সঠিক পুষ্টিও পৌঁছায়, দূর হয় ঠোঁটের কালচে ছোপও। এই রসের সাথে লেবুর রস ও মধু মিশিয়ে ব্যবহার করলে বেশি ভালো ফল পাওয়া যাবে।

বিটরুটের ব্যবহার

রাশিয়ার নারীরা গালে প্রাকৃতিকভাবে গোলাপি আভা নিয়ে আসার জন্য ব্যবহার করে বিটের রস। যা হলো প্রাকৃতিক ডিটক্স এজেন্ট। এটি ত্বকে আর্দ্রতা জোগানোর পাশাপাশি উজ্জ্বলতাও বাড়ায়। ব্রণ এবং ডার্ক সার্কেল প্রতিরোধেও কাজ করে বিটরুট।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles