সর্বশেষ

40.6 C
Rajshahi
সোমবার, মে ২০, ২০২৪

খামারে ৩৮টাকা ডিমের হালি , বাজারে ৫৫

টপ নিউজ ডেস্কঃ খামারে ডিমের দাম কমলেও বাজারে বাড়তি দামেই ডিম বিক্রি হচ্ছে । খামারের দাম কমার প্রভাব পাইকারি ও খুচরা বাজারে পড়েনি । ৮ আগস্ট থেকে বাজারে বাড়তে শুরু করে লেয়ার মুরগি, দেশি মুরগি ও হাঁসের ডিমের দাম । ১২ আগস্ট (শুক্রবার) অস্বাভাবিকভাবে বাজারে ডিমের দাম বেড়ে যায়। প্রতি হালি ডিম ৫৫ টাকায় বেচাকেনা হয়। গ্রামের হাট-বাজারের দোকানে ৬০ টাকা হালিতেও বেচাকেনা হয় ডিম।

খামারিরা জানান, জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় মুরগির খাদ্যের দাম বেড়ে যাবে আরেক দফা । খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো থেকে তাদের জানানো হয়েছে শিগগিরই নতুন বাড়তি দামে খাদ্য কিনতে হবে। বাজারে হঠাৎ করে মুরগির ডিমের সংকট দেখা দিয়েছে। এতে খামারিদের চেয়ে ডিম ব্যবসায়ীরা লাভবান হয়েছেন। খামারিরা প্রতি ডিমে দুই-এক টাকা করে লাভ করলেও ব্যবসায়ীরা সুযোগ বুঝে চার থেকে পাঁচ টাকা করে লাভ করেছেন।
খামারে ডিমের দাম কম অথচ আড়তে বেশি কেন জানতে চাইলে তিনি বলেন, দেখছেনতো ডিম তেমন নেই আড়তে । বেশি দামে ডিম কিনেতো আর কম দামে বিক্রি করা যায় না। বেশি দামে কিনেছিলাম তাই বেশি দামেই বিক্রি করছি।

বাজারের খুচরা ডিম বিক্রেতা ঝন্টু জানান, আড়ত থেকে ৫০ টাকায় প্রতি হালি ডিম কিনেছি । খুচরা ৫২ থেকে ৫৫ টাকায় বিক্রি করছি ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles