সর্বশেষ

39.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

গাজীপুরে ব্যবসায়ীকে হত্যার দায়ে ৩ জনের আমৃত্যু কারাদণ্ড দিয়েছে, আদালত

টপ নিউজ ডেস্কঃ গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রায় পাঁচ বছর আগে গাজীপুরে এক কাপড় ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার দায়ে তিন ব্যক্তিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক আবেদা সুলতানা এই রায় ঘোষণা করেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলায় অন্য দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।


আমৃত্যু কারাদণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন কালিয়াকৈরের বক্তারপুর এলাকার সাজ্জাদ ওরফে বাঘা (২৩) গাজীপুর মহানগরীর চা-বাগান এলাকার মো. শাহ পরান (২৪)ও ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ সদরের দত্তপাড়া এলাকার জাহাঙ্গীর হোসেন (২৭)। আসামিরা সবাই গাজীপুর মহানগরীর উত্তর বিলাশপুর ও সামন্তপুর এলাকায় ভাড়া বাসায় থাকতেন।


গাজীপুর জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি (এপিপি) আতাউর রহমান খান জানায়, ২০১৬ সালের ১ নভেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টায় আসামিরা পূর্বপরিকল্পিতভাবে জেলা শহরের মুন্সিপাড়া এলাকার বীর মুক্তিযোদ্ধা আবদুল বাতেনের ছেলে মো. টুটুলকে (২৭) ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে পরে লাশ ফেলে পালিয়ে যায়। এই ঘটনায় পরদিন নিহত ব্যক্তির বাবা বাদী হয়ে আটজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন। এই মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৭ সালের ১৮ এপ্রিল মোট ৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।


আতাউর রহমান খান আরও বলেন, এই মামলায় ১০ সাক্ষীর সাক্ষ্য গ্রহন করা হয়েছে। দীর্ঘ শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিকেলে আদালত তিন আসামিকে দোষী সাব্যস্ত করে আমৃত্যু কারাদণ্ড সেই সঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা করেন। মামলায় অপর দুই আসামি ইমরান ও সাকিবের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ার কারনে তাঁদের খালাস দেওয়া হয়েছে।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles