গেদাগাড়ীতে শুরু হয়েছে নতুন ভোটার নিবন্ধন কার্যক্রম

0
65

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় চলছে নতুন ভোটার নিবন্ধন কার্যক্রম। আজ সকালে গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়ন এর বিভিন্ন ওয়ার্ডের নতুন ভোটারদের নিবন্ধন কার্যক্রম চলতে দেখা যায়।


মাটিকাটা ইউনিয়ন এর বিদিরপুর উত্তরা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে দেখা যায় জেলা নির্বাচন অফিসের তত্বাবধানে কম্পিউটারে দক্ষ একদল তরুণ কাজ করছেন নতুন ভোটারদের তথ্যসহ নিবন্ধন ও ছবি তোলার।


এসময় দেখা যায় প্রচন্ড গরম কে উপেক্ষা করে সকাল ছেলে মেয়েরা দু’টি দীর্ঘ লাইনে দাড়িয়ে রয়েছে। লাইনে দাড়িয়ে থাকা তরুণ-তরুণীদের সাথে কথা বলে জানা যায় তারা দেশের স্বীকৃত নাগরিক হিসেবে ভোটার হতে ভীষণ আগ্রহী,তাই সকালে কার্যক্রম শুরুর অনেক আগে থেকেই লাইনে দাড়িয়ে অপেক্ষা করছে। এসময় জেলা নির্বাচন অফিসের টেকনিশিয়াদের সাথে টপ নিউজের পক্ষ থেকে কথা বললে যাদের জন্ম ১/০১/২০০৭ সালের পূর্বে এখন শুধুমাত্র তাদেরই নতুন ভোটার হিসেবে তথ্য নিবন্ধন ও ছবি তোলা হচ্ছে। তারা আরো জানান নিবার্চন অফিস কর্তৃক নতুন ভোটার নিবন্ধন কার্যক্রম প্রতি বছরের একটি চলমান প্রক্রিয়া কিন্তু করোনার কারণে গত বছর এই কার্যক্রম পরিচালনা করা সম্ভব হয়নি। বর্তমানে যে সকল নতুন ভোটারদের তথ্য সংগ্রহ করা হচ্ছে তারা এক বছরের মধ্যেই স্মার্ট কার্ড পেয়ে যাবে বলে জানা যায়।


এছাড়াও নির্বাচন অফিসের কর্মকর্তারা জানান উত্তরা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর আন্তরিক সহযোগিতার কারণে সুষ্ঠু-সুন্দর ও নির্বিঘ্নেই তারা তাদের নির্ধারিত কার্যক্রম পরিচালনা করতে পারছেন। চলমান এই নতুন ভেটার নিবন্ধন কার্যক্রম আগামি ২৭তারিখ পর্যন্ত চলবে বলে জানা যায়।
তাই নির্ধারিত সময়ে অত্র এলাকার তরুণ-তরনীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ নিজ নিজ তথ্য দিয়ে নতুন ভোটার হিসেবে নাম নিবন্ধন করার জন্য নির্বাচন অফিসের পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

আপনার মন্তব্য