সর্বশেষ

35.6 C
Rajshahi
বুধবার, জুন ১৯, ২০২৪

গ্যালারি পরিষ্কার করে আবারো আলোচনায় জাপানি দর্শক

টপ নিউজ ডেস্কঃ কাতার বিশ্বকাপে আরেক অঘটন ঘটিয়ে জার্মানিকে ২-১ গোলে হারিয়েছে জাপানি ফুটবলাররা। বিশ্বকাপের মত বড় মঞ্চে চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে তারা ইতিহাস গড়েছে।

তবে, এত উল্লাস ও আনন্দের মাঝেও ম্যাচ শেষে জাপানি সমর্থকরা ভুলেনি গ্যালারির ময়লা-আবর্জনা পরিষ্কার করতে। মুহূর্তের মধ্যে তাদের এমন কর্মকাণ্ডের ছবি ভাইরাল হয় সামাজিক মাধ্যমে।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসিতে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ শেষ হওয়ার পর কয়েকজন জাপানি নাগরিক গ্যালারির ময়লা পরিষ্কার করেছেন। পলিথিন, পানির বোতল, চিপসের প্যাকেট পরিচ্ছন্নের সময় পাওয়া গেছে বেশকিছু জার্মানিদের পতাকাও। হতাশ সমর্থকেরা জাপানের কাছে ২-১ গোলে হেরে ফেলে গেছেন এসব। 

জাপানি এক নাগরিক সংবাদমাধ্যমকে জানান, আমরা কোনো স্থান পরিষ্কার না করে সেখান থেকে চলে আসতে পারি না। আমাদের শিক্ষার একটি অংশ এটা এবং এটি প্রতিদিনের জানার বিষয়ও।

এর আগে, গত ২০ নভেম্বর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কাতার বনাম ইকুয়েডরের ম্যাচেও কিছু জাপানি দর্শক উপস্থিত ছিলেন। সেদিনও ম্যাচ শেষে গ্যালারি পরিষ্কার করে তারা আলোচনায় আসেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles