সর্বশেষ

37.3 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

জয় বাংলা ধ্বনি সিনেমায় ‘বাকের ভাই’

টপ নিউজ ডেস্কঃ অনভ্যাসে বিদ্যা হ্রাস পায়; আমারও বিদ্যা হ্রাস পেয়েছে— বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূরের সহজ-সরল স্বীকারোক্তি। অভিনয়ের বাইরে দীর্ঘদিন ধরে আছেন । আপাতত রাজনীতির মঞ্চেই তার সরব উপস্থিতি। রাজনৈতিক ব্যক্তিত্ব শাজাহান খানের গল্প অবলম্বনে নির্মিত হচ্ছে নতুন সিনেমা ‘জয় বাংলা ধ্বনি’। এতে শম্ভু রাজাকারের চরিত্রে অভিনয় করবেন ‘বাকের ভাই’ খ্যাত এই অভিনেতা।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে সিনেমাটির মহরত ও সংবাদ সম্মেলন। অনুষ্ঠানে সঞ্চালক থেকে শুরু করে বিভিন্ন বক্তা আসাদুজ্জামান নূরকে কিংবদন্তি শিল্পী হিসেবে আখ্যায়িত করেন; যেটা স্বাভাবিক এবং নিয়মিত ঘটনা। তবে এই উপাধিতে কিছুটা আপত্তি রয়েছে তার।

গুণী এই অভিনেতার মতে, তিনি এখনও ওই পর্যায়ের শিল্পী হতে পারেননি। বিনয়ের সুরে আসাদুজ্জামান নূর বলেন, ‘আমাকে পরিচয় করানোর জন্য ‘কিংবদন্তি’ শব্দটি কয়েকবার ব্যবহার করা হয়েছে। এই শব্দটি বহুবার ব্যবহৃত হতে হতে খুব মলিন হয়ে গেছে। এটি ব্যবহার কম বা না করাই ভালো। আমার চোখে কিংবদন্তি শিল্পী বলতে যাদের বুঝি, যেমন গোলাম মোস্তাফা আছেন, আনোয়ার হোসেন আছেন কিংবদন্তি শিল্পী। আমরা ওই পর্যায়ের শিল্পী এখনও হতে পারিনি বলে আমি বিশ্বাস করি।’

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles