সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

টার্মিনাল ছাড়া ঢাকা শহরে আন্তঃজেলা বাস কাউন্টার রাখা হবে না

টপ নিউজ ডেস্কঃ আগামী বছরের ১ এপ্রিল থেকে টার্মিনাল ছাড়া ঢাকা শহরে আর কোথাও আন্তঃজেলা বাস কাউন্টার রাখা হবে না বলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানিয়েছেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) ডিএসসিসির প্রধান কার্যালয় নগর ভবনে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৫তম সভা শেষে এ তথ্য তিনি জানান। ডিএসসিসি মেয়র বলেন, আমাদের যে বাস টার্মিনালগুলো আছে সেগুলো ব্যবহার করা হচ্ছে না ঠিকমতো । এ ব্যাপারে আমরা আরও কঠোর হতে চাই। আমাদের সায়দাবাদ বাস টার্মিনালের সংস্কার চলছে। এটা মার্চ মাসের মধ্যে শেষ হবে। আমাদের মহাখালী ও গাবতলী বাস টার্মিনালের যে সংস্কার প্রয়োজন উদ্যোগ গ্রহণ করব সে ব্যাপারেও । আগামী ১ এপ্রিল থেকে ঢাকা শহরে টার্মিনাল ব্যতীত আর কোথাও কোনো কাউন্টার আমরা রাখতে দেব না।

তিনি বলেন, আমরা দেখি জিগাতলায় একটা কাউন্টার, কলাবাগানে একটা কাউন্টার, খিলগাঁওয়ে আরেকটা কাউন্টার। যার যেখানে ইচ্ছা কাউন্টার খুলে বসে আছে। এতে যানজটের সৃষ্টি হয়। সুতরাং এ বিষয়ে আমরা আরও কঠোর হচ্ছি। আমরা মনে করি, এর মাধ্যমে শুধু যাত্রী সেবা নয়, গণপরিবহন ব্যবস্থাপনা আরও সুশৃঙ্খল হবে ও সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় নিয়ে আসতে পারব।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles