সর্বশেষ

36.7 C
Rajshahi
শুক্রবার, জুন ২১, ২০২৪

ডলারের কোন সঙ্কট নেই, তবে এই মুহূর্তে টানাটানি আছে : পরিকল্পনামন্ত্রী

টপ নিউজ ডেস্কঃ দেশে ডলারের কোন সঙ্কট নেই, তবে এই মুহূর্তে টানাটানি আছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। আজ রবিবার (৬ নভেম্বর) সকালে তিনি সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার সুলতানপুর গ্রামে রিসোর্স সেন্টারের (ইউআরসি) ভবন উদ্বোধন শেষে এ কথা বলেন।

তিনি বলেছেন, যত বেশি উৎপাদন চাল-ডাল, গরু-ছাগল, আম করবো, সেগুলো বিক্রি করলে টাকা পাবো। আমাদের তখন ডলার লাগে, যখন আমরা দেশে বিদেশ থেকে কিছু আনতে চাই। ফলে ডলারের কোন সঙ্কট নেই, তবে এই মুহূর্তে টানাটানি আছে। আগামীতে সেটা কমে যাবে।

মন্ত্রী বলেন,  ডলারের কোন সঙ্কট নেই বাংলাদেশে, সঙ্কট আছে টাকার। এই টাকা আসে বিভিন্ন জিনিস বিক্রি করে। সেই জিনিস বিক্রি যত বাড়বে, টাকার পরিমাণ তত বেড়ে যাবে। টাকার পরিমাণ বাড়লে কর বেশি পাবে সরকার, ভালো থাকবে দেশের মানুষ। এজন্য আমাদের বাড়াতে হবে উৎপাদন।

তিনি আরও বলেন, দেশের ভেতরে আমাদের উৎপাদন বাড়াতে হবে। ধান-চালসহ মৌলিক জিনিস, যেগুলো বাঁচার জন্য দরকার, বাড়াতে হবে সেগুলোর উৎপাদন। প্যাকেটে ডলার না থাকলেও কিছু যায় আসে না। ফলে ডলার বড় কথা নয়, উৎপাদন হলো বড় কথা।

এ সময় সুনামগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles