সর্বশেষ

35.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

তানোরে নতুন বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই

তানোর প্রতিনিধি: প্রকৃতিতে শীতের কুয়াশা মাখা সকালে কুয়াশার চাদর ভেদ করে স্কুল, বিদ্যালয়, মাদ্রাসা-সমমান শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সরব উপস্থিতি।সবার চোখে-মুখে আনন্দ।অপেক্ষার প্রহর যেন শেষ হয় না, কখন শুরু হবে বই উৎসব। সোমবার, ১ জানুয়ারি, বছরের প্রথম দিনে সারা দেশের ন্যায় রাজশাহী তানোরে পালিত হয়েছে বই বিতরণ উৎসব।

নতুন বই দেওয়ার এ আয়োজনকে শিক্ষার্থী ও শিক্ষকরা উৎসবের মতই পালন করছেন তানোরে।নতুন বইগুলো হাতে পাওয়ার পর শিক্ষার্থীদের বাধভাঙ্গা উল্লাস। তানোর উপজেলার স্কুল,বিদ্যালয় মাদ্রাসায় প্রায় ৩২ হাজার শিক্ষার্থীরা পেয়েছে নতুন বই।

বই উৎসবে উপস্থিত অভিভাবকরা বলেন, এমন একটা সময় ছিলো বই কিনে পড়তে হতো । সবগুলো বই এক সঙ্গে টাকা দিয়েও লাইব্রেরিতে পাওয়া যেত না। এমনও হয়েছে সবগুলো বই জোগাড় করতে বছরের কয়েকমাস পার হয়ে গিয়েছে। এ প্রজন্ম শিক্ষার্থীরা অনেক ভাগ্যবান, নতুন বইয়ের গন্ধ বছরের প্রথম দিনই পাচ্ছে বই।

বছরের প্রথম দিনে তানোর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়েছেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিল্লাল হোসেন।

সম্পাদনায়: হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles