সর্বশেষ

35.8 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

তেলেঙ্গানায় বিষ দিয়ে মারা হয়েছে শতাধিক কুকুর

টপ নিউজ ডেস্কঃ ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্যে শতাধিক কুকরকে বিষ দিয়ে মেরে ফেলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় পশুপ্রেমীরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন, যার তদন্ত শুরু হয়েছে।


গৌতম নামের এক পশুপ্রেমী অভিযোগ করেছেন, রাজ্যের সিদ্দিপেট জেলার থিগুল গ্রামে কুকুরদের এইভাবে মারা হয়েছে। গ্রামের প্রধান ও গ্রাম পঞ্চায়েতের সচিব পেশাদার কুকুর ধরিয়েদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। তারাই গত ২৭ মার্চ কুকুরদের শরীরে ইনজেকশনের মাধ্যমে বিষ প্রয়োগ করে এই হত্যাকাণ্ড ঘটিয়েছেন।এরমধ্যে একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে রাস্তাজুড়ে কুকুরদের মরদেহ পড়ে আছে।


ওই পশুপ্রেমী আরও জানিয়েছেন, তিনি প্রথমে একটি ছয় বছরের কুকুরের মৃত্যুর খবর পেয়েছিলেন। এরপরই তিনি জানতে পারেন কীভাবে অসংখ্য কুকুরকে বিষপ্রয়োগ করে মেরে ফেলা হয়েছে। স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে এইবিষয়ে প্রশ্ন করলে সন্তোষজনক উত্তর পাওয়া যায়নি। এরপরই তারা জেলা প্রশাসকের সঙ্গে যোগাযোগ করেন। তারপরেই পুরো বিষয়টি নিয়ে তদন্তে নামে প্রশাসন।


‘পিপল ফর অ্যানিমেলস ইন্ডিয়া’ এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। সেই সঙ্গে লোকজনকে এই ঘটনার বিরুদ্ধে গর্জে ওঠার আহ্বানও জানিয়েছে। পাশাপাশি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর কাছে আরজি জানানো হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles