সর্বশেষ

37.3 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

থানা হেফাজতে আসামীকে নির্যাতনের অভিযোগ

শাহাদাত হোসাইনঃ রাজশাহীর বাগমারায় থানা হেফাজতে আসামিকে নির্যাতন ও চাঁদা দাবির অভিযোগ উঠেছে থানার অফিসার ইনচার্জ এবং হাটগাঙ্গোপাড়া ফাঁড়ির ইনচার্জ এসআইএর বিরুদ্ধে। এ নিয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। আজ সোমবার বিকেলে নগরীর নিউমার্কেট এলাকার একটি রেস্টুরেন্টে  ভুক্তভোগী পরিবার এর আয়োজন করে। এ সময় বিভিন্ন অভিযোগ তুলে ধরে বক্তব্য দেন  সামিউল ইসলাম।

তিনি তার বক্তব্যে বলেন, গত 18 আগস্ট দিবাগত রাত সাড়ে বারোটার দিকে কয়েকজন আমার বাড়িতে যায়। এ সময় তারা দরজা খুলে দেওয়ার জন্য চাপ দিতে থাকে। পরিবারের লোকজন তাদের পরিচয় জানতে চাইলে তারা পরিচয় জানাতে অস্বীকৃতি জানায়। এ সময় দরজা না খুললে তারা লোহার শাবল দিয়ে দরজা এবং জানালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে আমার স্ত্রীকে মারধোর করে চুলের মুঠি ধরে ঘরের বাইরে নিয়ে আসে।

একপর্যায়ে তারা পুলিশ পরিচয় দিয়ে আমার অন্যান্য ভাই দের ঘরে প্রবেশ করে। তখন তারা সাদা পোষাকে ছিল। এই অবস্থায় আমার পঙ্গু ভাই সহ দুই জনকে থানায় নিয়ে যায়। এরপর থানায় নিয়ে ওসির রুমে ঢুকিয়ে ওসিসহ হাটগাঙ্গোপাড়া ফাঁড়ির ইনচার্জ তাদের বেধড়ক পেটায় এবং তাদের কাছে চাঁদা দাবি করে। চাঁদা না দিলে তাদেরকে আরও নির্যাতনের হুমকি দেয়। এ অবস্থায় আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এমন পরিস্থিতিতে তিনি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন। সংবাদ সম্মেলনে ভুক্তভোগি রবিউল ইসলাম, শরিফুল ইসলাম, সামিউল ইসলামের স্ত্রী নাজমা বেগম সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে এ এসআই ফরহাদের কাছে এ ব্যাপারে প্রশ্ন করলে তিনি বলেন, শুনেছি সামউলের নামে ওয়ারেন্ট বের হয়েছে যার কারণে পুলিশ গিয়ে তাকে খুজে না পেয়ে পুলিশ তার বউকে থানায় নিয়ে আসে । তবে তার পরিবারকে অত্যাচার , হামলা করা হয়নি ।  এবং এ বিষয়ে বিস্তারিত জানার জন্য রবিউল নামে পুলিশ কর্মকর্তার সাথে কথা বলতে বলেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles