সর্বশেষ

36.7 C
Rajshahi
শুক্রবার, জুন ২১, ২০২৪

দক্ষিণ আফ্রিকার সফরে সাকিব আল হাসান

এখন বাংলাদেশ দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফরে সাকিব আল হাসান । এদিকে দেশে তার পরিবারের পাঁচ সদস্য গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মনে করেন, নিজের মা-সন্তান ও শাশুড়ির অসুস্থতা সত্ত্বেও সাকিব যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডে খেলার সিদ্ধান্ত নিয়েছেন, এটা দেশের জন্য সাকিবের স্যাক্রিফাইস। তবে সাকিব চাইলে যেকোনো মুহূর্তে দেশে চলে আসতে পারেন। বিসিবি তাকে এ জন্য গ্রিন সিগন্যাল দিয়েই রেখেছে।
সাকিব দেশের জন্য স্যাক্রিফাইস করছে: পাপন ।

সাকিবের পরিবার ভালো নেই। মানসিক অবসাদের জন্য প্রথমে দক্ষিণ আফ্রিকা যেতে না চাইলেও সফরে সাকিব শেষ পর্যন্ত গিয়েছেন । সেখানে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ জয়ের নায়ক সাকিবই। দ্বিতীয় ওয়ানডেতে হারের পর যখন বাংলাদেশ তৃতীয় ওয়ানডেতে জয়ের পরিকল্পনা চলছিল তখন জানা যায়, দেশে অবস্থান করা সাকিবের তিন সন্তান ও তার মা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি । এদিকে আগে থেকেই ক্যান্সারে অসুস্থ হয়ে হাসপাতালে সাকিবের শাশুড়ি। এমন অবস্থায় দক্ষিণ আফ্রিকায় সাকিবের পক্ষে ক্রিকেট খেলা কঠিন হয়ে দাঁড়ায়।

বিসিবির গ্রিন সিগন্যাল পেয়ে সাকিব দেশে ফিরছেন তৃতীয় ওয়ানডের পর। সোমবার (২১ মার্চ) এ কথা জানিয়েছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। কিন্তু সেদিনই তিনি আবার জানালেন সাকিব ফিরছেন সোমবার রাতেই।

দুঃসময়ে পরিবারের পাশে থাকতে না পারায় সাকিবের প্রতি নিজের সমবেদনা জানিয়ে মঙ্গলবার (২২ মার্চ) বিসিবি সভাপতি পাপন বলছেন, দেশের জন্য স্যাক্রিফাইস করছে সাকিব। দলের জন্য সাকিব অনেক গুরুত্বপূর্ণ। সাকিব যদি দেশে ফেরার প্রয়োজনীয়তা বোধ করে তবে যেকোনো মুহূর্তে চলে আসতে পারে। বিসিবির পক্ষ থেকে সব রকমের সহায়তা করা হবে সাকিবকে।পাপন বলেন, ‘বিসিবির পক্ষ থেকে তাকে গ্রিন সিগন্যাল দেওয়া হয়েছে, যখন ইচ্ছা চলে আসতে পারবে’

বেশ কিছুদিন ধরেই হাসপাতালে রয়েছেন সাকিবের মা শিরিন আক্তার। এমনিতেই হার্টের জটিলতা রয়েছে তার। অবস্থা কিছুটা খারাপ হওয়ায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। যদিও আগের চেয়ে কিছুটা উন্নতি হয়েছে ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles