সর্বশেষ

31.1 C
Rajshahi
বুধবার, জুন ২৬, ২০২৪

দুর্নীতির অভিযোগে ডিএসসিসির স্বাস্থ্য পরিদর্শক চাকরি হারালেন

টপ নিউজ ডেক্স: মাসিক মাসোহারা, উৎকোচসহ অবৈধ সুবিধা আদায়,  নানাবিধ অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ফখরুদ্দিন মোবারক নামের এক স্বাস্থ্য পরিদর্শককে চাকরি থেকে অপসারণ করেছে ।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ডিএসসিসি সূত্রে জানা গেছে এ তথ্য। ইতোমধ্যে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান এ বিষয়ে একটি দপ্তর আদেশ জারি করেছেন।

অভিযুক্ত ব্যক্তিকে চাকরি থেকে অপসারণ করা সেই দপ্তর আদেশে সই করে আদেশটি কার্যকর করেছেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসও।

ডিএসসিসির অঞ্চল-৪ এর খাদ্য ও স্যানিটেশন উপ-শাখার স্বাস্থ্য পরিদর্শক ফখরুদ্দিন মোবারকের (অতিরিক্ত দায়িত্ব খাদ্য ও স্যানিটেশন উপশাখা, অঞ্চল-১০) বিরুদ্ধে বিভিন্ন বিস্কুট, ব্রেড এবং কনফেকশনারি থেকে উৎকোচসহ অবৈধ সুবিধা আদায়, মাসিক মাসোহারা, নানাবিধ অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে। তার এমন কর্মকাণ্ডের ফলে ক্ষুণ্ন  হয়েছে ডিএসসিসির ভাবমূর্তি ও সুনাম । এতে করে তাকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মচারী চাকরি বিধিমালা, ২০১৯ এর ৬৪ (২) বিধি মোতাবেক অপসারণ করা হলো চাকরি থেকে,দপ্তর আদেশে উল্লেখ করা হয়েছে এমনটা।

এ বিষয়ে দপ্তর আদেশে সচিব আকরামুজ্জামান জানিয়েছেন, বিধি মোতাবেক ৯০ দিনের বেতন পাবেন স্বাস্থ্য পরিদর্শক ফখরুদ্দিন মোবারক। তাকে নির্দেশ দেওয়া হয়েছে এ করপোরেশনের হিসাব বিভাগের সঙ্গে যোগাযোগ করে সব দেনা-পাওনা বুঝে নেওয়ার জন্য ।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles