সর্বশেষ

43.2 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

দেশে ৩ লাখ ৯২ হাজার ১১৭টি পদ শূন্য সরকারি অফিসে

টপ নিউজ ডেস্কঃবর্তমানে দেশের সব মন্ত্রণালয়/অধিদপ্তর ও সরকারি অফিসে ৩ লাখ ৯২ হাজার ১১৭টি পদ শূন্য বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন ।

তিনি বলেন, সরকারি কর্মচারী আচরণ বিধিমালা-২০১৮ অনুযায়ী করা হয়েছে সম্পদের হিসাব দাখিল বাধ্যতামূলক । এছাড়া বিদেশে নাগরিকত্ব সরকারি কর্মচারীদের পরিবারের সদস্যদের সংক্রান্ত বিষয়টি আচরণ বিধিমালায় আগে থেকেই সংযোজিত রয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৬ জুন) জাতীয় সংসদে সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী ও বেনজির আহমেদের এ তথ্য জানান প্রতিমন্ত্রী লিখিত প্রশ্নের জবাবে । এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন অধিবেশনে ।

প্রতিমন্ত্রী বলেন, সরকারি চাকরি আইন-২০১৮ এর আলোকে প্রস্তাবিত খসড়া সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা-২০২২ উপস্থাপনের জন্য প্রশাসনিক উন্নয়ন সংক্রান্ত সচিব কমিটিতে চলতি বছরের ১ মার্চ সারসংক্ষেপ পাঠানো হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগে । প্রস্তাবিত খসড়া আচরণ বিধিমালায় তা প্রস্তাব করা হয়েছে যুগোপযোগী করার জন্য।

ফরহাদ হোসেন জানান, সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮ অনুযায়ী নেওয়া হচ্ছে ব্যবস্থা । নতুন পদায়ন নীতিমালা চলমান প্রণয়ন কার্যক্রম । শিগগির পদায়ন শেষ করা হবে নীতিমালা প্রণয়ন কার্যক্রম। সিনিয়র স্কেলসহ সব গ্রেডের কর্মচারীদের বিভাগীয় পদোন্নতি কমিটি (ডিপিসি) রয়েছে পদোন্নতি দেওয়ার জন্য এবং সরকারের উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব ও পদোন্নতি বিধিমালা সচিবপদে -২০০২ রয়েছে, যার আলোকে দেওয়া হচ্ছে পদোন্নতি ।
সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles