সর্বশেষ

40.6 C
Rajshahi
সোমবার, মে ২০, ২০২৪

দোষীদের শাস্তির দাবিতে ঢাবিতে বিক্ষোভ সমাবেশ

টপ নিউজ ডেস্কঃ রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রীদের যৌন হেনস্থা ও নির্যাতন এবং হলে আসন বাণিজ্যে দায়ীদের শাস্তির দাবি জানিয়ে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ বিক্ষোভ সমাবেশ করেছে ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত হয় এ বিক্ষোভ সমাবেশ ।

সমাবেশে ঢাবি ছাত্র অধিকার পরিষদের সভাপতি আখতার হোসেন বলেন, ছাত্রলীগ শিক্ষার্থীদের পরিণত করছে রাজনৈতিক দাসে । বাংলাদেশের ছাত্র রাজনীতির ইতিহাসকে কলঙ্কিত করেছে। ইডেন কলেজ ছাত্রলীগের নেত্রীই স্বীকার করেছেন, ইডেন কলেজের হলে ওঠা ছাত্রীদের ছাত্রলীগ নেত্রীরা জোরপূর্বক যৌন হেনস্থা করতো। কেন্দ্রীয় ছাত্রলীগ ইডেন কলেজ শাখার ১৬ নেতাকর্মীকে বহিষ্কার করেছে। শুধুমাত্র ছাত্রলীগের কমিটি বিলুপ্ত বা বহিষ্কার করেই ছাত্রলীগকে দায়মুক্ত করার ফন্দি করলে হবে না।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি অভিযোগ করে আখতার হোসেন বলেন, গোটা দেশে বিশ্ববিদ্যালয়গুলোর ভিসি, প্রক্টর ও ভান ধরছেন শিক্ষকরা অসহায়ত্বের । শিক্ষকরা কখনো শিক্ষার্থীদের সামনে অসহায় হতে পারেন না৷ এখানে অসহায়ত্বের ভান ধরে ছাত্রলীগের গুন্ডাদের সুবিধা দিয়ে সুবিধা নিতে চান তারাও ৷

তিনি সবার প্রতি আহ্বান জানিয়ে বলেন, ইডেনের নিরীহ মেয়েরা কষ্টে আছে, তাদের থাকার জায়গা নেই৷ তাদের ওপর জোরপূর্বক যৌন নির্যাতন করা হচ্ছে, যা ধর্ষণের সামিল। যারা এমন ধর্ষণ-নির্যাতনের শিকার হচ্ছেন তাদের প্রতি করবেন না কেউ বিরূপ ধারণা । তারা আমার, আপনার বা কারও না কারও বোন। অতএব, এসব নির্যাতিতদের পক্ষে অবস্থান নিয়ে দায়ীদের শাস্তি নিশ্চিত করার আওয়াজ তুলুন।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles