নওগাঁয় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

0
48

নওগাঁ প্রতিনিধিঃ-মোঃ হাবিবুর রহমান: নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার  নওগাঁর মান্দায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার সকাল ১০.৩০ মিনিটে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভায় সরকারের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়ন সহ বিভিন্ন কর্মকান্ড নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন মান্দা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ।


এ সময় তিনি সাংবাদিকের উদ্দেশ্যে বলেন, বাজারে লট্ট্যা, পোয়া মাছ সহ বিভিন্ন মাছ মানব দেহের জন্য ক্ষতিকর। এগুলো স্থানীয় গণমাধ্যমকর্মীদের মাধ্যমে মানুষকে সচেতন করতে হবে। এছাড়া আফ্রিকান মাগুর, পিরানহা ও সাকার ফিস দেশীয় মাছের বংশ বিস্তারের জন্য মারাত্মক ক্ষতিকর। এগুলো চাষাবাদে স্থানীয় মৎস্য ব্যবসায়ীদের সচেতন করতে হবে।দেশীয় মাছের উৎপাদন বাড়াতে সবাইকে সচেতন করতে হবে বলে জানান তিনি।


মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, সম্প্রসারণ কর্মকর্তা এন এ টি পি-২ তাসমিরাহ তাবাসসুম,  সহকারী মাহবুর রহমান, অফিস সহকারী জিয়াউর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য