সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

নওগাঁর ধামইরহাটে দূর্বৃত্তের আগুনে পুড়লো ব্যবসা প্রতিষ্ঠান

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে দূর্বৃত্তের দেয়া আগুনে একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মিভূত হয়েছে। অগ্নিকান্ডের ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। আজ ২৯ সেপ্টেম্বর সন্ধান  সাড়ে ৭ টায় আলতাদিঘী’র পাড়ে আবৃত্তি ভ্যারাইটি ষ্টোরে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরিবারের উপার্জনের একমাত্র ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভস্মিভুত হওয়ায় দিশেহারা ওই পরিবার।

ক্ষতিগ্রস্ত বজলুর রহমানের ছেলে আশরাফুল ইসলাম জানান, ২৯ সেপ্টেম্বর রাত ৭.৩০ মিনিটে  ব্যবসা প্রতিষ্ঠান  বন্ধ করে বাড়ী যান আশরাফুল ইসলাম। ২৯ সেপ্টেম্বর  সন্ধায় সাড়ে ৭ টার দিকে ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ও ধোয়া দেখতে পেয়ে স্থানীয় এলাকাবাসী  তাদের বাড়ীতে খবর দিলে ভুক্তভোগী আশরাফুল,স্ত্রী বুলবুলি ও শশুর  মোতারফ হোসেন ব্যবসা প্রতিষ্ঠানে  এসে অগ্নিকান্ড নিভানোর চেষ্টা করে, ততক্ষনে ব্যবসা প্রতিষ্ঠানের ফ্রিজ, কফি মেশিন, কফি, বড় স্ট্যান ফ্যান, গিফট আইটেম কসমেটিকস সহ প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানে থাকা নগদ ৫ হাজার ২ শত টাকা পুড়ে যায়। আশরাফুল আরও জানান, আগুনে পুড়ে সব হারিয়ে আমি এখন পথে বসার উপক্রম হয়েছি, কি করবো আর কোথায় যাব ভেবে পাচ্ছিনা, যেহেতু ব্যবসা প্রতিষ্ঠান  শেষ অংশ অক্ষত ও বিদ্যুৎ সংযোগ ছিল, তাই এটি বৈদ্যুতিক কারণে নয়, বরং শত্রুতার করে আমার প্রতিপক্ষরা এইটি করতে পারে বলে আমার আশংকা। ’ ভুক্তভোগী বিভিন্ন মহলে অভিযোগ দায়ের  করেছেন।

 

এ বিষয়ে ধামইরহাট থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, ‘অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে, যদিও উপজেলা নির্বাহী অফিসার বরাবারে একটি আবেদন সেটি আমাকে মার্ক করা হয়েছে, আমরা থানা পুলিশ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটনে সর্বাত্বক চেষ্টা করছি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোজাম্মেল হক কাজী জানান, ব্যবসা প্রতিষ্ঠান দূর্বৃত্তের দেয়া আগুনে পুড়ানো একটি অভিযোগ পেয়েছি তা থানা পুলিশ কে তদন্তের জন্য দেওয়া হয়েছে। 

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles