সর্বশেষ

39.5 C
Rajshahi
শুক্রবার, মে ২৪, ২০২৪

নওগাঁর মহাদেবপুর রসুলপুর হাইস্কুলের প্রধান শিক্ষকের নিয়োগ বাণিজ্য

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের রসুলপুর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রী সন্তোষ কুমারের বিরুদ্ধে ৬০ লাখ টাকার নিয়োগ বাণিজ্যের অভিযোগ করা হয়েছে। এই নিয়োগ বাণিজ্যের বিষয়কে নিয়ে আজ  সোমবার (৫ ডিসেম্বর) অভিযোগের তদন্ত করা হয়েছে।

ওই বিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থী ও অভিভাবক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর দেয়া অভিযোগে উল্লেখ করেন যে, প্রধান শিক্ষক ওই বিদ্যালয়ের বিভিন্ন পদে নিয়োগ দেয়ার জন্য তার আত্মীয়সহ প্রার্থীদেরকে উৎসাহীত করে নিয়োগ দেয়ার নিশ্চয়তা দিয়ে পাঁচজন প্রার্থীর কাছ থেকে মোট ৬০ লাখ টাকা উৎকোচ নিয়েছেন। সেই অনুযায়ী কম্পিউটার ল্যাব অপারেটর পদে প্রধান শিক্ষকের ভাগিনা সুকান্ত ভৌমিক (সুইট), নৈশ্য প্রহরী পদে হরেন মন্ডলের ছেলে মৃদুল মন্ডল, নিরাপত্তা কর্মী পদে মৃত শ্রীচরণ বৈরাগীর ছেলে অর্জুন কুমার বৈরাগী, অফিস সহায়ক পদে নকুল কুমার পালের ছেলে বিমান কুমার পাল, আয়া পদে রসুলপুর গ্রামের জাকির হোসেনের স্ত্রী শাহানাজ আক্তার সুমিকে নিয়োগ দেওয়ার প্রস্তুতি সম্পন্ন করেছেন।

অভিযোগকারীদের মধ্যে শ্রী কালিপ্রসাদ কুমার মন্ডল জানান, তারা অবিলম্বে ওই নিয়োগ প্রক্রিয়া বাতিল করে মেধাবী ও যোগ্যদের নিয়োগ দেয়ার দাবী জানান।

প্রধান শিক্ষক সন্তোষ কুমার প্রামাণিকের কাছে তার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি তা অস্বীকার করেন।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফর রহমান অভিযোগ পাবার কথা নিশ্চিত করে জানান, আগামী সোমবার দুপুর ১২ টায় ওই বিদ্যালয়ের অফিস কক্ষে মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাবীবুর রহমান অভিযোগটির তদন্ত করবেন। তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এবিষয়ে মহাদেবপুর উপজেলা শিক্ষা অফিসার মোঃ হাবীবুর রহমান বলেন তদন্ত করেছি, তদন্তে যে রিপোর্ট পেয়েছি তা উর্দ্ধোতন কর্তৃ পক্ষে কে দেওয়া হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles